ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

সুন্দরবন থেকে শূকরের মাংস জব্দ, বিক্রি হয় হরিণের বলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০১ ১০:০৯:৫৪ পিএম
সুন্দরবন থেকে শূকরের মাংস জব্দ, বিক্রি হয় হরিণের বলে

বাগেরহাট: সুন্দরবন থেকে ১২ কেজি শূকরের মাংস জব্দ করেছে বন বিভাগ। বুধবার (৩১ জুলাই) গভীর রাতে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের পুরাতন পানিঘাট থেকে বস্তা ভর্তি ওই মাংস উদ্ধার করে বনবিভাগের সদস্যরা। তবে মাংস জব্দের ঘটনায় কাউকে আটক করতে পারেনি বন বিভাগ।

বৃহস্পতিবার (০১ আগস্ট) দুপুরে জব্দকরা মাংস আদালতে সোপর্দ করেছে সুন্দরবন পূর্ব বন বিভাগ।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মাহমুদুল হাসান বলেন, চোরা শিকারিরা হরিণের মাংস পাচার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় বনবিভাগের সদস্যরা।

এসময় একটি নৌকাকে চ্যালেঞ্জ করলে নৌকায় থাকা মুখ বাধা এক ব্যক্তি পালিয়ে যায়। নৌকা তল্লাশি করে বস্তা ভর্তি ১২ কেজি মাংস পাওয়া যায়। পরে মাংসগুলো পরীক্ষা করে দেখা যায় এগুলো শূকরের মাংস।

তিনি আরও বলেন, চোরা শিকারিরা হরিণের মাংস কিছু লোকের কাছে চড়া দামে বিক্রি করে। টাকার নেশায় শিকারিরা অনেক সময় শূকর জবাই করে হরিণের মাংস বলে চালিয়ে দেয়। এ বিষয়টি আজ স্পষ্ট হয়েছে। সুন্দরবনের বাঘের প্রধান খাদ্য হরিণ। তাই সুন্দরবন ও এ বনের বাঘ বাঁচাতে হরিণের মাংস না খাওয়ার জন্য সবাইকে অনুরোধ জানান এ কর্মকর্তা।  

বাংলাদেশ  সময়:  ১৭৪৫  ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa