ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নদীতে অবৈধভাবে বালু উত্তোলনে ৫০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
নদীতে অবৈধভাবে বালু উত্তোলনে ৫০ হাজার টাকা জরিমানা মহাদেও নদী

নেত্রকোণা: নেত্রকোণার কলমাকান্দায় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মোশারফ হোসেন নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩১ জুলাই) সন্ধ্যায় উপজেলার রংছাতি ইউনিয়নের সন্ন্যাসীপাড়া এলাকার মহাদেও নদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হলে তাকে এ দণ্ড দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কলমাকান্দা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন।

তিনি বাংলানিউজকে জানান, মহাদেও নদী থেকে মোশারফের নেতৃত্বে ১৩০টি নৌকা দিয়ে অবৈধভাবে বালু তুলছিলেন শ্রমিকরা। পরে গোপন সূত্রে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোশারফকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে নৌকার সব শ্রমিকদের সতর্ক করা হয়, অবৈধ কোনো কাজে যেন শ্রম বিক্রি করতে না আসেন। এরপরও যদি তারা আসেন তবে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

মোশারফ কলমাকান্দার মন্তলা গ্রামের ছাবেদ আলীর ছেলে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপজেলা প্রশাসনের কর্মচারী ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৩১১ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এইচএমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।