ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেত্রকোণায় এসে জানলেন তারা ডেঙ্গু আক্রান্ত!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
নেত্রকোণায় এসে জানলেন তারা ডেঙ্গু আক্রান্ত!

নেত্রকোণা: ঢাকা থেকেই তারা একটু অসুস্থ। তবে ঢাকা ছেড়ে নেত্রকোণা এসে পরীক্ষা নিরীক্ষার পরই জানা গেল শিশুসহ পাঁচ নারী-পুরুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত!

বুধবার (৩১ জুলাই) বিকেলে নেত্রকোণার সিভিল সার্জন (সিএস) ডা. তাজুল ইসলাম খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আক্রান্তদের মধ্যে কেউ নেত্রকোণায় এসে ডেঙ্গু আক্রান্ত হননি।

ঢাকা থেকেই ডেঙ্গু জ্বর নিয়ে ফিরেছেন তারা।

আক্রান্তরা হলেন- নেত্রকোণা শহরের কুরপাড় এলাকার মফিজুল (৩৭), সাতপাই এলাকার মামুন (১৩), মোহনগঞ্জ উপজেলার দৌলতপুরের রিমু আক্তার (১৮), জেলা সদরের শাহ্জাহান (২৬) ও কলমাকান্দা উপজেলার ওয়াজিব (১৮)। জেলা সদরসহ মোহনগঞ্জ ও ময়মনসিংহে বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে পরীক্ষার মাধ্যমে ভুক্তভোগীদের ডেঙ্গু আক্রান্তের বিষয়টি শনাক্ত হয়।

ডেঙ্গু জ্বর পরীক্ষার জন্য প্রয়োজনীয় আইসিটি (ইম্যুনো ক্রমাটোলজি টেস্ট) পরীক্ষা জেলা সদরসহ দশ উপজেলার কোনো হাসপাতালে নেই। আর না থাকার কারণে আক্রান্তরা শহরের প্রাইভেট ক্লিনিক থেকে ডেঙ্গুর বিষয়টি নিশ্চিত হয়ে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। পরে তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়।

ডা. তাজুল জানান, নেত্রকোণাবাসীর কারো বিচলিত হওয়ার কারণ নেই। জেলার দশ উপজেলার কোনোটিতে কেউ ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এমন খবর এখনো পাওয়া যায়নি। তবে জেলাবাসীকে ডেঙ্গু সম্পর্কে সচেতন থাকতে হবে। প্রত্যেকে নিজের স্থান থেকে বসবাসের বাড়িঘর, কর্মস্থলের আঙিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

বাংলাদেশ সময়: ০২৪৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এইচএমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ