ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৪ ঘণ্টায়ই কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা রংপুর মেয়রের

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
২৪ ঘণ্টায়ই কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা রংপুর মেয়রের সংবাদ সম্মেলনে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। ছবি: বাংলানিউজ

রংপুর: আসন্ন ঈদুল আজহায় কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্ন করা হবে বলে জানিয়েছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

বুধবার (৩১ জুলাই) দুপুরে সিটি করপোরেশনের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

সংবাদ সম্মেলনে মেয়র মোস্তফা বলেন, নগরের ৩৩টি ওয়ার্ডে কোরবানির পশু জবাই করার জন্য ১১৭টি স্থান নির্ধারণ করা হয়েছে।

আমরা চাই নগরবাসী নির্ধারিত স্থানে কোরবানির পশু জবাই করুক। এজন্য প্রতিটি ওয়ার্ডে ব্যানার সাটানো, মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে। সবাই সচেতন হলে ৪৮ ঘণ্টা নয় ২৪ ঘণ্টার আগেই কোরবানির বর্জ্য অপসারণ করা সম্ভব। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, সিটি করপোরেশনের ৬২৭ জন পরিচ্ছন্নকর্মী তিনটি জোনে বিভক্ত হয়ে ৩৩টি ওয়ার্ডে দ্রুত বজ্য অপসারণ প্রক্রিয়া সম্পন্ন করতে কাজ করবে। ট্রলি ও ১২০টি ভ্যান এবং ২৫টি ট্রাক এ কাজে ব্যবহার করা হবে। এছাড়াও পশুর বর্জ্য অপসারণে ০১৭১৮৫৪৩১৫৭, ০১৭২৭৮৯৮১৯০, ০১৭২৩৮০৭৩৪৪, ০১৭৩৩৩৯০১৫০, ০১৭১৪৫৬৬৩৮৩ নম্বরে যোগাযোগ করে কন্ট্রোল রুমের সহায়তা নিতে পারবেন নগরবাসী।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রসিকের সচিব মো. রাশেদুল হক, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আকতার হোসেন আজাদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান এবনে তাজ, বর্জ্য ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও কাউন্সিলর মাহাবুবার রহমান মঞ্জু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।