ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ অভিযানে উদ্ধার করা ইয়াবা ও অস্ত্র, ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জড়িয়ে ইব্রাহীম (২০) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। একইসঙ্গে ঘটনাস্থল থেকে ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ ও দু’টি ধারালো দা উদ্ধার করা হয়েছে।

বুধবার (৩১ জুলাই) ভোরে উপজেলার মেরিনড্রাইভ সড়কের বাহারছড়ার খুরা বুইজ্জা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইব্রাহীম টেকনাফের হ্নীলার জাদিমুরা এলাকার সৈয়দ আলমের ছেলে।

এদিকে, বিজিবির দাবি- ‘বন্দুকযুদ্ধে’ তাদেরও দুই সদস্য আহত হয়েছেন।

টেকনাফ-২ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল ফয়সাল হাসান খান বাংলানিউজকে বলেন, টেকনাফের খুরেরমুখ এলাকায় অস্থায়ী চেকপোস্টে দায়িত্ব পালন করার সময় একটি সিএনজি অটোরিকশাকে থামানোর নির্দেশ দিলে তারা না থামিয়ে চলে যায়। বিষয়টি তাৎক্ষণিক পরের বাহারছড়ার খুরা বুইজ্জা এলাকার চেকপোস্টে দায়িত্বরতদের জানালে তারা সড়কটি বন্ধ করে অটোরিকশাটি আটকানোর প্রস্তুতি নেয়।  

কিন্তু ওই চেকপোস্টের কাছাকাছি এসে টের পেয়ে অটোরিকশাটি থেকে মাদক পাচারকারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি করতে শুরু করে। একপর্যায়ে বিজিবিও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় একজনকে উদ্ধার করা হয়। তাকে হানসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, অটোরিকশাসহ ঘটনাস্থলের আশপাশ এলাকা থেকে ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় বন্দুক ও তিন রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এ ঘটনায় টেকনাফ থানায় মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
এসবি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।