ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

টেলিফোনে সুলতানা কামালকে সমবেদনা জানালেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-৩১ ০৫:১৬:৩৭ এএম
টেলিফোনে সুলতানা কামালকে সমবেদনা জানালেন প্রধানমন্ত্রী

ঢাকা: স্বামী সুপ্রিয় চক্রবর্তীর মৃত্যুতে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও মানবাধিকার কর্মী সুলতানা কামালকে টেলিফোন করে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা।

মঙ্গলবার (৩০ জুলাই) দিবাগত রাতে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাংলানিউজকে বিষয়টি জানান।  

তিনি বলেন, সুলতানা কামালের স্বামীর মৃত্যুতে শেখ হাসিনা ও শেখ রেহানা শোক জানিয়েছেন।

তারা টেলিফোনে সুলতানা কামালের সঙ্গে কথা বলেছেন। এসময় সুলতানা কামালের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

সোমবার (২৯ জুলাই) রাত ৮টা ৪৪ মিনিটে ঢাকার বারডেম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুপ্রিয় চক্রবর্তী।

মৃত্যুকালে তিনি স্ত্রী তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল, এক মেয়ে দিয়া সুদেষ্ণা চক্রবর্তীসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। জীবদ্দশায় তিনি ময়মনসিংহের কুমুদিনী হাসপাতাল দাতব্য চিকিৎসালয়ে নিজের মরদেহ দান করে গেছেন।

সুপ্রিয় চক্রবর্তী ১৯৪৪ সালের ২৫ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। প্রথমে শিক্ষকতা পেশায় যুক্ত হলেও ১৯৭৩ সালের ১৯ ফেব্রুয়ারি তিনি আইন পেশায় যুক্ত হন। তিনি সিলেট কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি ছিলেন। তিন ভাই ও তিন বোনের মধ্যে সুপ্রিয় চক্রবর্তী ছিলেন পঞ্চম।

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
এমএইচ/এমইউএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa