ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

তবু চিরচেনা ভিড় কমলাপুরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
তবু চিরচেনা ভিড় কমলাপুরে কমলাপুরে টিকিটপ্রত্যাশীদের ভিড়। ছবি: বাংলানিউজ

ঢাকা: কমলাপুর রেলস্টেশন থেকে আগের মতো সারাদেশের ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে না। তারপরও ভিড় কমার নাম নেই, এখনো সেই চিরচেনা রূপ স্টেশনে। ঈদে বাড়ি ফেরার টিকিট যেন সোনার হরিণ। একারণে অনেকেই রাত কাটিয়েছেন স্টেশনে।

ঈদুল ফিতরের মতো এবারও কমলাপুর থেকে বিক্রি হচ্ছে পশ্চিমাঞ্চল ও খুলনাগামী সব ট্রেনের টিকিট। রাজধানীর বাকি চারটি স্টেশনে বিক্রি হচ্ছে অন্য অঞ্চলের টিকিটগুলো।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মঙ্গলবার (৩০ জুলাই) দ্বিতীয় দিনের মতো চলছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। টিকিট বিক্রি শুরুর নির্ধারিত সময় সকাল ৯টা হলেও রাত ১টায় কমলাপুরে এসেছেন রুহুল কবির। এখনো দাঁড়িয়ে আছেন দীর্ঘ লাইনে। শুধু তিনিই নন, এমন অনেকেই কমলাপুরে রাত পার করছেন টিকিটের আশায়। বহুকিঙ্ক্ষিত টিকিট হাতে পেলেই তাদের সে কষ্ট সফল হবে।  

মঙ্গলবার (৩০ জুলাই) সকালে সরেজমিনে দেখা যায়, কমলাপুর রেলস্টেশনে অনেক টিকিটপ্রত্যাশীই বসার জন্য টুল নিয়ে এসেছেন, খাটও এনেছেন কেউ কেউ। অনেকে শুয়ে আছেন পত্রিকা বিছিয়ে।  

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা নাদিয়া জামান বাংলানিউজকে বলেন, অ্যাপে টিকিট কাটার চেষ্টা করেও পাইনি। তাই, রাতেই এখানে চলে এসেছি।  

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, মঙ্গলবার (৩০ জুলাই) দেওয়া হচ্ছে ৮ আগস্টের টিকিট। এছাড়া, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ তারিখের ও ২ আগস্ট ১১ তারিখের অগ্রিম টিকিট দেওয়া হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত টিকিট বিক্রি হবে। এছাড়া, মোবাইলে অ্যাপের মাধ্যমে সকাল ৬টা থেকেই টিকিট কিনতে পারবেন যাত্রীরা। একজন সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।  

জানা যায়, গত ঈদের মতো এবারও রাজধানী ঢাকার পাঁচটি স্থান থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। সেগুলো হচ্ছে কমলাপুর স্টেশন, বিমানবন্দর স্টেশন, বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন।  

এবার ২৭ হাজার টিকিটের প্রায় অর্ধেক বিক্রি করা হচ্ছে কাউন্টার থেকে। বাকি সাড়ে ১৩ হাজার টিকিট অনলাইনের জন্য বরাদ্দ রয়েছে।  

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
টিএম/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa