ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডেঙ্গুতে স্বপ্নভঙ্গ না’গঞ্জের শান্তর পরিবারের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯
ডেঙ্গুতে স্বপ্নভঙ্গ না’গঞ্জের শান্তর পরিবারের

নারায়ণগঞ্জ: সারাদেশেই বাড়ছে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা। এ নিয়ে চিন্তিত দেশবাসী। যদিও এটি প্রতিরোধে দেশব্যাপী সরকারি-বেসরকারিভাবে নানা পদক্ষেপ নেওয়া হচ্ছে। তবুও এখনো নিয়ন্ত্রণে আসেনি এ রোগ।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী, ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত দেশে আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চিকৎসকও রয়েছেন।

এ ডেঙ্গুতেই স্বপ্নভঙ্গ হয়েছে নারায়ণগঞ্জের শান্তর পরিবারের। কারণ মাত্র ২৪ বছর বয়সেই এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে শান্তর।

রোববার (২৮ জুলাই) বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

শান্ত নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলীর ছমিরনগর এলাকার জসিম উদ্দিনের ছেলে।

শান্তের পরিবার বাংলানিউজকে জানায়, ২০১৮ সালে বক্তাবলীর গড়কুল উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক (এসএসসি) পাস করে শান্ত। এরপর আরও লেখাপড়ার ইচ্ছে থাকা সত্ত্বেও পরিবারের স্বপ্ন পূরণে বিদেশ যাওয়ার সিদ্ধান্ত নেয় সে।  

তবে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বিদেশ নয়, না ফেরার দেশে চলে গেছেন শান্ত।  

শান্তর বাবা জসিম উদ্দিন বাংলানিউজকে জানান, শান্ত তার একমাত্র ছেলে। হঠাৎ সে জ্বরে আক্রান্ত হয়। বিভিন্ন ওষুধ খাওয়ানোর পরেও জ্বর কমেনি। পরে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর শান্তর ডেঙ্গু রোগ হয়েছে বলে জানায় চিকিৎসকরা। এ নিয়ে পরিবারের সবাই আতঙ্কিত হয়ে ওঠে। পরে অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। পরবর্তীতে রোববার বিকেলে শান্ত মারা যায়।

তিনি আরও জানান, একমাত্র ছেলেকে নিয়ে অনেক স্বপ্ন ছিলো পরিবারের। অথচ কোথা থেকে ডেঙ্গু এসে পরিবারের সব স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়ে গেলো।

রোববারই শান্তর মরদেহ ছমিরনগরে নিয়ে আসা হয়।  পরে এদিন রাত ৯টায় ছমিরনগর মাদ্রাসার মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর স্থানীয় কবরস্থানেই তাকে দাফন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad