ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় আক্রান্ত হয়ে রংপুরে চিকিৎসাধীন ২১ ডেঙ্গু রোগী

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
ঢাকায় আক্রান্ত হয়ে রংপুরে চিকিৎসাধীন ২১ ডেঙ্গু রোগী রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত এক রোগী। ছবি: বাংলানিউজ

রংপুর: ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২১ জন রোগী রংপুর মেডিক্যাল কলেজ (রমেক)  হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

শুক্রবার (১৯ জুলাই) থেকে (২৬ জুলাই, শুক্রবার) পর্যন্ত গত আটদিনে তারা রমেক হাসপাতালে ভর্তি হয়েছেন।

জানা যায়, আক্রান্ত ডেঙ্গু রোগীরা ঢাকায় পড়াশোনাসহ চাকরির খোঁজে গিয়েছিলেন।

তারা রংপুরের বিভিন্ন জেলা-উপজেলার বাসিন্দা।

হাসপাতাল সূত্রে জানা যায়, ১৯ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত হাসপাতালের এক, তিন, পাঁচ ও ২৯ নম্বর ওয়ার্ডে ২১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে রংপুরের মিঠাপুকুর উপজেলার আবিদ আহসান (২০), পীরগাছার পুনয় সরকার (১৮), মিঠাপুকুরের অনিক ইসলাম (২৪), মিঠাপুকুর উপজেলার গোলাম মোস্তফা (২৪), রংপুর নগরীর গণেশপুর এলাকার স্বাগত রায় (২০), রংপুর নগরীর নুরপুর এলাকার ফজলুল হক (২০), মিঠাপুকুর উপজেলার পরিতোষ সরকার (২৫), ঠাকুরগাঁও সদরের নাইমুল ইসলাম (২০), কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার হাসান (২৪), নীলফামারীর সৈয়দপুর উপজেলার আজানুর রহমানের (২২) নাম জানা গেছে।

আক্রান্তদের অধিকাংশই শিক্ষার্থী। এদের মধ্যে আবিদ ও স্বাগত বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য কোচিং করতে ঢাকা গিয়েছিলেন। আজানুুর সৈয়দপুরে কৃষিকাজ করেন। পরিতোষ একটি কোম্পানিতে চাকরির জন্য ঢাকায় প্রশিক্ষণ নিচ্ছিলেন। অন্যরা রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়াশোনা করছেন।

এ বিষয়ে রমেক হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. সুলতান আহমেদ জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। বর্তমানে তারা আশঙ্কামুক্ত।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।