ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেলপথ যেন ঝুলন্ত সেতু, ঈদযাত্রা বিঘ্নের শঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
রেলপথ যেন ঝুলন্ত সেতু, ঈদযাত্রা বিঘ্নের শঙ্কা

গাইবান্ধা: গাইবান্ধার আপ স্টেশন ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত প্রায় ১ হাজার ফুট রেলপথ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়ে ঝুলন্ত সেতুতে পরিণত হয়েছে। ফলে আসছে ঈদযাত্রা বিঘ্নিত হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

গত ১৬ জুলাই (মঙ্গলবার) থেকে টানা ১২দিন লালমনিরহাট-সান্তাহার রুটে রাজধানী ঢাকার সঙ্গে সরাসরি ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে উত্তরাঞ্চলের রেল যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে বেশ।



শনিবার (২৭ জুলাই) দুপুরে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান গাইবান্ধা থেকে বোনারপাড়া রেলওয়ে জংশন পর্যন্ত ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানান, ত্রিমোহিনী থেকে বোনারপাড়া জংশন পর্যন্ত ১ হাজার ফুট রেল লাইনের নিচের মাটি-পাথর পানির তোড়ে ভেসে গেছে। এসব এলাকায় রেললাইন ঝুলন্ত অবস্থায় রয়েছে। এছাড়া বিভিন্ন জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হয়ে তাতে বন্যার পানি জমাটবদ্ধ। ক্ষতিগ্রস্ত এ সব এলাকা দ্রুত মেরামত করা হবে। যাতে রেল যাত্রীরা ঈদুল আজহায় স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারে। তবে আবার বন্যা বা বৃষ্টির প্রকোপ বাড়লে আসন্ন ঈদুল আজহার পূর্বে উত্তরাঞ্চলের সঙ্গে লালমনিরহাট-সান্তাহার রুটে রেল যোগাযোগ পুনঃস্থাপন কঠিন হয়ে পড়বে বলে শঙ্কা প্রকাশ করে তিনি।

এখন লোকাল এবং মেইল ট্রেন গাইবান্ধা থেকে বোনারপাড়া পর্যন্ত ট্রানজিট পদ্ধতিতে চলছে। লালমনিরহাট ও দিনাজপুর থেকে ডাউন ট্রেনগুলো গাইবান্ধা স্টেশন পর্যন্ত এবং সান্তাহার জংশন থেকে বোনারপাড়া পর্যন্ত মেইল ও লোকাল ট্রেনগুলো চলাচল করছে। এছাড়া আন্তঃগর লালমনি এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেস ট্রেন দু’টি পার্বর্তীপুর-সান্তাহার হয়ে ঢাকায় যাতায়াত করছে।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।