ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মানসম্পন্ন শিক্ষা না হলে উন্নয়নে হোঁচট খাবো’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
‘মানসম্পন্ন শিক্ষা না হলে উন্নয়নে হোঁচট খাবো’ বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি: বাংলানিউজ

সিলেট: দেশে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা না গেলে উন্নয়নের মহাসড়কে আমরা হোঁচট খাবো বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে। সেই উন্নয়নের হাল ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই।

আর দেশকে বেকারত্বের অভিশাপমুক্ত করতে শিক্ষাখাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে সরকার। তাই গুণগত ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করা না গেলে কাঙ্খিত লক্ষে পৌঁছানো কষ্টসাধ্য হয়ে পড়বে।

শনিবার (২৭ জুলাই) সকালে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেট-১ আসনের অন্তর্ভুক্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রধান ও ম্যানেজিং কমিটির সভাপতিদের সঙ্গে মতবিনিময়কালে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

সিলেট জেলা প্রশাসন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এই মতবিনিময় সভার আয়োজন করে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে প্রতিবছর ১৫ লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছে সরকার। এই সুযোগ কাজে লাগাতে সরকার প্রশিক্ষণের প্রতি জোর দিচ্ছে।

তিনি বলেন, সিলেট-১ সংসদীয় আসনের আওতাধীন এলাকাসমূহের ৬০টি শিক্ষা-প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ ও সংস্কারের জন্য ১৭২ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. মো. মাহামুদ-উল-হক, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।