ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্যবসায়ীকে হত্যা করে ষাঁড়-খাসি লুটে নিলো দুর্বৃত্তরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
ব্যবসায়ীকে হত্যা করে ষাঁড়-খাসি লুটে নিলো দুর্বৃত্তরা

বগুড়া: বগুড়ার শেরপুরে শাহজাহান আলী (৬০) নামে এক চাতাল ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে তাকে হত্যা ও তার স্ত্রীকে পিটিয়ে তিনটি ষাঁড়, দুইটি খাসি ও নগদ টাকাসহ প্রায় তিন ভরি স্বর্ণালংকার লুটে নিয়েছে দুর্বৃত্তরা। পরে আহত স্ত্রী মেরিনাকে (৫০) উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৭ জুলাই) দুপুর ১টার দিকে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেন।

এর আগে শুক্রবার (২৬ জুলাই) দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার ভবানীপুর ইউনিয়নের ভবানীপুর বাজার সংলগ্ন খুদি সাহার পুকুরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন আহত মেরিনা বাংলানিউজকে জানান, প্রায় সাত বছর আগে স্বামীর সঙ্গে তিনি ধুনট উপজেলার হুসিয়ারপাড়া থেকে শেরপুর উপজেলায় আসেন এবং ভবানী বাজার সংলগ্ন এলাকায় এক ব্যক্তির চাতাল ও বাড়ি ভাড়া নিয়ে বসবাস করে আসছেন।

চাতাল ব্যবসার পাশাপাশি তারা বাড়িতে দীর্ঘদিন ধরে গরু ও ছাগল পালন কর আসছেন। কোরবানি ঈদে বিক্রির উপযোগী তিনটি বড় আকারের ষাঁড় গরু ও তিনটি খাসি তাদের খামারে ছিল। তবে ধান-চালের ব্যবসায় মন্দার কারণে বর্তমানে চাতাল বন্ধ রয়েছে।

তিনি জানান, শুক্রবার রাত আড়াইটার দিকে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা বাড়িতে প্রবেশ করে। পরে ঘুমের ঘোরে স্বামী শাহজাহান আলীর হাত-পা বেঁধে ফেলে দুর্বৃত্তরা। এতে কে কে বলে চিৎকার করলে দুর্বৃত্তরা তার স্বামীকে ধারালো ছুরি দিয়ে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে।

এদিকে স্বামীর চিৎকারে ঘুম ভেঙে যায় স্ত্রী মেরিনার। তিনি চিৎকার করলে দুর্বৃত্তরা তাকে পিটিয়ে আহত করে তার গলায় থাকা সোনার চেইন, কানের দুল, নাক ফুল খুলে নেয়। ঘরে সবকিছু তছনছ করে বেশ কিছু নগদ টাকা ও সবমিলে প্রায় তিন ভরি স্বর্ণালংকার লুটে নেয় তারা। পরে কোরবানি ঈদে বিক্রির উপযোগী খামারে থাকা তিনটি বড় আকারের ষাঁড় গরু ও দুইটি খাসি লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

শনিবার সকালে প্রতিবেশীরা ঘটনাটি টের পেয়ে থানায় খবর দেয়। পরে পুলিশ এসে আমার স্বামীর মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায় এবং আমাকে উদ্ধার করে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম বাংলানিউজকে জানান, ঘটনার সঙ্গে জড়িতদের আটকে তৎপরতা চলছে। পাশাপাশি এ ঘটনায় মামলা হবে।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
এমবিএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।