ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টিকিট নেই, ভিড়ও নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
টিকিট নেই, ভিড়ও নেই ভিড় নেই টিকিট কাউন্টারগুলোতে। ছবি: জিএম মুজিবুর রহমান

ঢাকা: ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরুর মাত্র এক দিনের মধ্যেই ফুরিয়ে গেছে সব। একারণে, কাউন্টারগুলোতে তেমন ভিড় নেই টিকিটপ্রত্যাশীদের। কিছু যাত্রী আসলেও টিকিট না পেয়েই ফিরে যেতে হচ্ছে তাদের।

শনিবার (২৭ জুলাই) সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত শ্যামলী, কল্যাণপুর ও গাবতলী বাস টার্মিনাল ঘুরে এমন চিত্র দেখা যায়।

শ্যামলী বাস টার্মিনালে নওগাঁর টিকিটপ্রত্যাশী বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাবিনা আক্তার বাংলানিউজকে বলেন, অগ্রিম টিকিট না পেয়ে বাধ্য হয়ে ৭ তারিখের (৭ আগস্ট) তিনটি টিকেট কিনলাম।

একদিনে একসঙ্গে তিনটি টিকিটও পাওয়া যাচ্ছিল না। তবু, ঈদে বাড়ি তো যেতে হবে। অন্য সময়ের তুলনায় টিকিটের দাম একটু বেশি।

শ্যামলী পরিবহনের কাউন্টার মাস্টার মোহাম্মদ জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, এবারের ঈদযাত্রায় গতবারের তুলনায় আমাদের গাড়ি কম। সড়কে অনেক যানজট থাকবে বলেই এবার গাড়ি কম নামছে। শনিবার (২৭ জুলাই) শুধু ৬ ও ৭ আগস্টের টিকিট আছে। এখান থেকে পঞ্চগড়, বালিয়াডাঙ্গী ও রানী সংকরের টিকিট বিক্রি করছি। এবারের ঈদযাত্রায় সবচেয়ে বেশি চাপ থাকবে ৮ ও ১০ আগস্ট।

আগেভাগেই ঢাকা ছাড়ছেন অনেকে।  ছবি: জিএম মুজিবুর রহমান

গাবতলী বালুর মাঠে অগ্রিম টিকিট কিনতে এসেছেন বেসরকারি কর্মকর্তা মো. মমিন। তিনি বাংলানিউজকে বলেন, নাবিল ও এনা পরিবহনের কাউন্টার ঘুরে টিকিট না পেয়ে এখানে এসেছি। প্রায় দেড় ঘণ্টা ঘোরার পর একটি টিকিট পেয়েছি ৭ আগস্টের। কিন্তু, দরকার দু’টি। এখনো আরেকটি টিকেট খুঁজছি। পরিবার ও বাচ্চাকে নিয়ে ঈদে বাড়ি যাবো। ৮, ৯ ও ১০ আগস্টের কোনো টিকিট নেই। এখন অফিস থেকে অগ্রিম ছুটি নিতে হবে।  

গাবতলী বালুর মাঠে হানিফ এন্টারপ্রাইজের কাউন্টার মাস্টার লিটন বাংলানিউজকে বলেন, শুক্রবারের (২৬ জুলাই) তুলনায় শনিবার (২৭ জুলাই) যাত্রীর চাপ কম। অগ্রিম টিকিট শেষ হয়ে গেছে। ৮, ৯ ও ১০ আগস্টের কোনো টিকিট নেই। শুধু ৫ ও ৬ তারিখের টিকিট আছে।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
এমএমআই/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।