bangla news

আগামীতে মুক্তিযোদ্ধারা ১৫ হাজার করে মাসিক ভাতা পাবেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৫ ৯:২৭:৩৬ পিএম
বক্তব্য রাখছেন মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। ছবি: বাংলানিউজ

মাগুরা: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধারা আগামীতে ১২ হাজারের স্থলে ১৫ হাজার টাকা করে মাসিক ভাতা পাবেন। এছাড়া দুই ঈদ, পহেলা বৈশাখের পাশাপাশি মুক্তিযোদ্ধারা স্বাধীনতা ও বিজয় দিবসে আরও দু’টি বাড়তি ভাতা পাবেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে মাগুরা আছাদুজ্জামান মিলনায়তনে শালিখা ও শ্রীপুর উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন ও মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ১৬ ডিসেম্বরের মধ্যে দেশের সব মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল পরিচয়পত্র বিতরণ করা হবে। সেখানে মুক্তিযোদ্ধারা কী কী সুযোগ পাবেন তা উল্লেখ থাকবে। 

তিনি বলেন, মুজিব বর্ষ হিসেবে প্রধানমন্ত্রী অসচ্ছল মুক্তিযোদ্ধাদের উপহার হিসেবে বাড়ি নির্মাণের জন্য দুই হাজার ২৮০ কোটি টাকা অনুমোদন দিয়েছেন। জেলা-উপজেলার গুরত্বপূর্ণ স্থানে মুক্তিযোদ্ধাদের তালিকা প্রদর্শন করা হবে। স্বাধীনতাবিরোধী রাজাকার, আলবদরদের তালিকা তৈরি করে একইভাবে জনসম্মুখে টানিয়ে দেওয়া হবে। 

জেলা প্রশাসক আলী আকবরের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। এছাড়াও জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডাররা ও জেলা আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   মাগুরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-25 21:27:36