ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু রোগীদের বিনামূল্য চিকিৎসা দেবে ডিএনসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯
ডেঙ্গু রোগীদের বিনামূল্য চিকিৎসা দেবে ডিএনসিসি

ঢাকা: ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়ার ব্যবস্থা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ডিএনসিসির সব প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র ও নগর মাতৃসদনে বিনামূল্যে এই চিকিৎসাসেবা পাওয়া যাবে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) এই কার্যক্রম শুরু হয়েছে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে ডিএনসিসি। ডিএনসিসির আওতাধীন রংধনু ও সূর্যের হাসি চিহ্নিত ৪৪টি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র এবং ৫টি নগর মাতৃসদন হাসপাতালে এসে সেবা নিতে পারবেন আক্রান্ত রোগীরা।

 

এসব চিকিৎসা কেন্দ্রে চিকিৎসকেরা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে চিকিৎসাসেবা দেবেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এছাড়া বুধবার (২৪ জুলাই) থেকে নগরবাসীদের ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ সংক্রান্ত পরামর্শ দেওয়ার লক্ষ্যে ইতোমধ্যে ডিএনসিসির গুলশানের নগর ভবনে একটি কল সেন্টার চালু করা হয়েছে।  

কল সেন্টারটির নম্বর হচ্ছে ০১৯৩২-৬৬৫৫৪৪। এই নম্বরে যে কেউ ফোন করে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ সম্পর্কে চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন বলে জানায় ডিএনসিসি।  

ডিএনসিসির কল সেন্টারে দিন-রাত ২৪ঘণ্টা চিকিৎসকেরা ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ সম্পর্কে পরামর্শ দিয়ে থাকেন বলে  ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯
এসএইচএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।