ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিশুদের পদ্মাসেতু ঘুরে আসার আহ্বান আইজিপির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
শিশুদের পদ্মাসেতু ঘুরে আসার আহ্বান আইজিপির সংবাদ সম্মেলনে কথা বলছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ছবি: বাংলানিউজ

ঢাকা: দিনের আলোতে চোখের সামনে হাজারও দেশি-বিদেশি মানুষের চেষ্টায় পদ্মাসেতু বানানো হচ্ছে। এ সংক্রান্ত কোনো গুজবে কান না দিয়ে পদ্মাসেতু এলাকা ঘুরে আসতে শিশুদের আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। একইসঙ্গে এ বিষয়ে কেউ ভয় দেখানোর চেষ্টা করলে, ভয় না পেয়ে ৯৯৯ এ ফোন করে পুলিশকে জানানোর অনুরোধ জানিয়েছেন তিনি।

আইজিপি বলেন, পদ্মাসেতু দেশের অন্যতম বৃহৎ স্থাপনা। যা দেশি-বিদেশি হাজারও শ্রমিক-কর্মী দিনের আলোতে নির্মাণ করছেন।

ইতোমধ্যে এই সেতুর সার্বিকভাবে ৭২ শতাংশ কাজ শেষ হয়েছে। যে কেউ তাদের কাজগুলো দেখে আসতে পারে, ঘুরে আসতে পারে।

শিশুদের উদ্দেশে তিনি বলেন, তোমাদের বাড়িগুলো যেমন ইট, বালু ও সিমেন্ট দিয়ে তৈরি করা হয়, একইভাবে পদ্মাসেতুও ইট-সিমেন্ট দিয়ে বানানো হচ্ছে। তোমরা যেকোনো সময় গিয়ে পদ্মাসেতু এলাকা ঘুরে দেখে আসতে পারো। চোখের সামনেইতো ঢাকা-চট্টগ্রামে অনেকগুলো ফ্লাইওভার হলো। যমুনা নদীতে এখন পর্যন্ত সর্ববৃহৎ সেতু নির্মাণ হলো। পদ্মাসেতু নিয়ে কেউ তোমাদের কোনো বাজে কথা বললে বা ভয় দেখালে, তোমরা ভয় পাবে না। কেউ এ ধরনের কথা বললে যে কারও মোবাইল থেকে ৯৯৯ নম্বরে ফোন দিয়ে আমাদের জানাবে।

তিনি এও বলেন, আমি কথা দিচ্ছি, আপনাদের নিরাপত্তায় পুলিশ সর্বশক্তি দিয়ে আপনাদের পাশে থাকবে। গণপিটুনির কোনো ঘটনা ঘটলে আপনারা তাতে অংশ না নিয়ে পুলিশকে জানান। পুলিশ দ্রুততম সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে যাবে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
পিএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।