bangla news

গুজবে ‘সরকারবিরোধী পক্ষের যোগসূত্র’ পেয়েছে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৪ ১:৩৯:৪০ পিএম
সংবাদ সম্মেলনে কথা বলছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে কথা বলছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ এ ধরনের গুজব রটানোর পেছনে জড়িতদের সঙ্গে সরকারবিরোধী পক্ষের যোগসূত্র পাওয়া গেছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বুধবার (২৪ জুলাই) পুলিশ সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

আইজিপি বলেন, একটি স্বার্থান্বেষী মহল সুপরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। শুধু দেশ নয়, দেশের বাইরে থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের পোস্ট শেয়ার করা হচ্ছে। পোস্টগুলো বিশ্লেষণ করে প্রথম যে পোস্টটি আমাদের নজরে পড়েছে সেটি ছিল দুবাইভিত্তিক এক ব্যক্তির।

ছেলেধরার গুজবে দেশজুড়ে গণপিটুনির ঘটনায় এখন পর্যন্ত ৩১টি মামলা দায়ের করা হয়েছে এবং এসব মামলায় ১০৩ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের মধ্যে কয়েকজনের পরিচয় খুঁজতে গিয়ে তাদের সঙ্গে সরকারবিরোধী রাজনীতির লিংক পেয়েছি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরে আসা প্রথম পোস্টের দুবাইয়ের ওই ব্যক্তিও বিরোধী দলীয় রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তার বিস্তারিত পরিচয় নিয়ে আমরা কাজ করছি।

পুলিশ মহাপরিদর্শক বলেন, একটি মহল দেশকে অস্থিতিশীল করার জন্য আন্দোলনসহ নানা উপায় অবলম্বন করে ব্যর্থ হয়ে এখন গুজব ছড়াচ্ছে। যারা দেশের বাইরে থেকেও এগুলো করছে। দেশে-বিদেশে জড়িতদের বিস্তারিত প্রোফাইল তৈরির কাজ চলছে।

তিনি আরও বলেন, ‘মাথাকাটা’র গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত এখন পর্যন্ত ৬০টি ফেসবুক অ্যাকাউন্ট ও ২৫টি ইউটিউব লিংক এবং ১০টি ওয়েব পোর্টাল বন্ধ করা হয়েছে। এ সমস্ত ফেসবুক লিংক ও ইউটিউব লিংকের মাধ্যমে সুপরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছিল।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
পিএম/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-24 13:39:40