ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

রাজধানীতে দু’টি বোমা নিষ্ক্রিয় করলো পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৪ ১১:১৫:৩৯ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ঢাকা: রাজধানীর পল্টন ও তেজগাঁও এলাকা থেকে দু’টি বোমা উদ্ধার করে, সেগুলো নিষ্ক্রিয় করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ জুলাই) রাতে এবং বুধবার (২৪ জুলাই) ভোর ৪টার দিকে বোমা দু’টি নিষ্ক্রিয় করা হয়।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে পল্টন মোড় এলাকায় ব্যাগের মধ্যে থাকা অবস্থায় একটি বোমা পাওয়া যায়। পরে এলাকাটি ঘিরে রাখে পুলিশ। এরপর রাতেই বোমা নিষ্ক্রিয়কারী দল গিয়ে সেটি নিষ্ক্রিয় করে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে বলেন, পল্টন মোড়ের ট্রাফিক পুলিশ বক্সের সামনে একটি ব্যাগে বোমা পাওয়া যায়। পরে তাৎক্ষণিক রাতেই সেটি নিষ্ক্রিয় করা হয়।

এদিকে, রাতে তেজগাঁও খামারবাড়ি এলাকার পুলিশ বক্সের সামনে একটি বোমা পড়ে থাকতে দেখা যায়। পরে পুলিশ ওই এলাকাটিও ঘিরে রাখে। একপর্যায়ে খবর পেয়ে বুধবার ভোর ৪টার দিকে বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা গিয়ে বোমাটি নিষ্ক্রিয় করেন। এসময় একটি বিকট শব্দ হয় বলে জানিয়েছেন তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামিমুর রশিদ তালুকদার।

বাংলানিউজকে তিনি বলেন, বোমাটি উদ্ধার করে ভোর ৪টার দিকে নিষ্ক্রিয় করা হয়। এসময় বিকট শব্দ হয়। এতে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, রাজধানীর খামারবাড়ি ও পল্টন থেকে বোমা সদৃশ বস্তু উদ্ধার করে সেগুলো নিস্ক্রিয় করা হয়েছে। এগুলোতে কতটুকু বোমার কনটেন্ট ছিল সেগুলো ফরেনসিক পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে। এর সঙ্গে অভ্যন্তরীণ জঙ্গি সংগঠনের সংশ্লিষ্টতা থাকতে পারে। তবে তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
এজেডএস/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-24 11:15:39