ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ‘অ্যাডভোকেসি মিডিয়া ডায়লগ’ সেমিনার অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
বরিশালে ‘অ্যাডভোকেসি মিডিয়া ডায়লগ’ সেমিনার অনুষ্ঠিত

বরিশাল: বরিশালে আলোকিত যুবসমাজ প্রকল্পের যুব গ্রুপের সদস্য ও সাংবাদিকদের নিয়ে ‘অ্যাডভোকেসি মিডিয়া ডায়লগ’ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) বিকেলে নগরের বরিশাল ক্লাব সংলগ্ন ইয়ুথ নেট কার্যালয়ে এই সেমিনার অনুষ্ঠিত হয়।  

সেমিনারে বন্ধন সোশ্যাল ডেভেলপমেন্ট প্রজেক্টের প্রোগ্রাম অফিসার জাহিদুল ইসলাম বলেন, অ্যাকশন এইড বাংলাদেশের সহযোগিতায় আলোকিত যুবসমাজ প্রকল্পের মাধ্যমে ইয়ুথ নিড অ্যাসেসমেন্ট প্রতিবেদন তৈরি করা হয়েছে।

নগরের ১০, ১৪, ২৩, ২৪ ও ২৮ নম্বর ওয়ার্ডের একশ তরুণ-তরুণীর ওপর সার্ভে করা হয়েছে। এর মধ্যে ৫০ জন তরুণ এবং ৫০ জন তরুণী। এদের অধিকাংশই শিক্ষার্থী। সার্ভেতে তারা নিজ নিজ এলাকার সমস্যা তুলে ধরেন।  

‘জরিপের মধ্যে প্রথমেই তারা বেকারত্ব সমস্যার কথা উল্লেখ করেছেন। এছাড়া বরিশাল নগরীর দ্বিতীয় সমস্যা বলা হয়েছে মাদককে। আর তৃতীয় সমস্যা স্বাস্থ্য। অন্যান্য সমস্যাগুলোর মধ্যে রয়েছে- নারীর প্রতি সহিংসতা, বিশুদ্ধ খাবার পানির সংকট ও বর্জ্যের সঠিক ব্যবস্থাপনা না থাকা। ’

জাহিদুল ইসলাম আরও জানান, অধিকাংশ যুবকই জাতীয় যুবনীতি সম্পর্কে জানে না। যা যুব উন্নয়নে বিশাল প্রতিবন্ধকতা হিসেবে দেখা দিয়েছে।  

সেমিনারে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্টের চেয়ারপারসন ফিরোজ মোস্তফা, নির্বাহী প্রধান সোহানুর রহমান, প্রকল্পের ফিল্ড অফিসার মামুন হাওলাদার, ইয়ুথ নেট ফল ক্লাইমেট জাস্টিস এর কো অর্ডিনেটর শাকিলা ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘন্টা, জুলাই ২৪, ২০১৯
এমএস/এসএইচএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।