ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় অর্থনৈতিক অঞ্চল স্থাপিত হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
সাতক্ষীরায় অর্থনৈতিক অঞ্চল স্থাপিত হবে

সাতক্ষীরা: শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থান এবং উৎপাদিত খাদ্যশস্য প্রক্রিয়াজাত করার সম্ভাবনাকে সামনে রেখে সাতক্ষীরায় অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এছাড়া দুর্যোগ কবলিত উপকূলে আরও বেশি সংখ্যক সাইক্লোন শেল্টার স্থাপন এবং টেকসই স্থায়ী বেড়িবাঁধও নির্মাণ করা হবে।

পাঁচ দিনের জেলা প্রশাসক সম্মেলন শেষে সাতক্ষীরায় ফিরে মঙ্গলবার (২৩ জুলাই) জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল তার স‌ম্মেলন ক‌ক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন।  

তিনি বলেন, সাতক্ষীরা জেলার পক্ষে যেসব প্রস্তাব তুলে ধরা হয়েছিল সরকার তার সবই গ্রহণ করেছে।

এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও সাতক্ষীরার প্রতি বিশেষ মনোযোগ দিয়ে ইতিবাচক সিদ্ধান্ত দিয়েছেন।

জেলা প্রশাসক বলেন, সাতক্ষীরার শহরের বুক চিরে প্রবাহিত প্রাণসায়ের খালের ওপরের স্লুইস গেট অপসারণ, পৌর ট্রাক টার্মিনাল নির্মাণ, পৌর এলাকায় কবরস্থান নির্মাণ, উপকূলে সুপেয় পানির জন্য রেইন ওয়াটার হার্ভে‌স্ট্রিং ,পুকুর খনন এবং পানি বিশুদ্ধকরণ ব্যবস্থা জরুরি।

লিখিতভাবে এসব প্রস্তাব তুলে ধরে জেলা প্রশাসক আরও বলেন, ভোমরা-খুলনা রেলপথ স্থাপন, সাতক্ষীরার হাসপাতালগুলোতে পর্যাপ্ত সংখ্যক চিকিৎসক পদায়ন ও চিংড়ি প্রক্রিয়াজাতকরণ প্লান্ট স্থাপন করা গেলে সাতক্ষীরার উন্নয়ন আরও ত্বরান্বিত হবে।  

এ প্রসঙ্গে জেলা প্রশাসক আরও বলেন, সবগুলো প্রস্তাবনা সরকার গ্রহণ করেছে। অচিরেই তা বাস্তবায়নের কাজ শুরু হবে বলেও উল্লেখ করেন তিনি।  

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মুর্শিদা খাতুন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।