ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশের সঙ্গে আগেও ছিলাম, ভবিষ্যতেও থাকবো: রিভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
বাংলাদেশের সঙ্গে আগেও ছিলাম, ভবিষ্যতেও থাকবো: রিভা

চাঁপাইনবাবগঞ্জ: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস বলেছেন, ভারত-বাংলাদেশের মধ্যে একটা ভালো রাজনৈতিক বোঝাপড়া রয়েছে। এটাকে কাজে লাগিয়ে আমরা সামনে অনেক কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারবো।

তিনি বলেন, আমরা বাংলাদেশের সঙ্গে আগেও ছিলাম, এখনও আছি আর ভবিষ্যতেও থাকব। আমাদের বন্ধন আরও দৃঢ় হবে।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে সোনামসজিদ আমদানি-রপ্তানি গ্রুপের আয়োজনে আমদানি ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভা তিনি এসব কথা বলেন। এর আগে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ এবং ভারতের মোহদীপুর স্থলবন্দর পরিদর্শন করেন ভারতীয় হাই কমিশনার।  

বন্দরের ব্যবসা-বাণিজ্য বাড়ানোর বিষয়ে তিনি বলেন, আগে আমদানি-রপ্তানি কম থাকায় দু’দেশেরই সক্ষমতা কম ছিল। কিন্তু এখন দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বেড়েছে। তাই উভয় দেশই যথেষ্ট সচেতন, এখন ব্যবসা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বন্দরগুলোর সক্ষমতা আরো বাড়ানো দরকার।  

দু’দেশের মধ্যে যোগাযোগ ব্যবস্থা খুব শক্তিশালী উল্লেখ করে রীভা গাঙ্গুলী বলেন, আপনারা ব্যবসা বাণিজ্য বাড়ানোর জন্য যেসব সমস্যার সমাধান প্রয়োজন সেগুলো চিহ্নিত করে সরকারের মাধ্যমে আমাদের কাছে উপস্থাপন করেন। আমরা সেসব সমস্যা আন্তরিকতার সঙ্গে সমাধানের চেষ্টা করব।  

এ সময় ভারতের সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি, ভারতীয় হাইকমিশনের ২য় সেক্রেটারি বিশাল জ্যোতি দাশ, বাংলাদেশের সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা কবিরুল রহমান খান খোকন, সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তৌফিকুর ইসলাম বাবু, চাঁপাইনবাবগঞ্জের এএসপি (সার্কেল) ইকবাল হোসাইনসহ স্থানীয় ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।  

এ সময় বাংলাদেশের পক্ষ থেকে ভারতীয় মোহদীপুর স্থল বন্দরের বিভিন্ন সমস্যা তুলে ধরা হয়। এর আগে ভারতীয় হাইকমিশনার উভয় দেশের কাস্টমস, ইমিগ্রেশন ও বিজিবি-বিএসএফের সীমান্ত চৌকিগুলো পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।