ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘গুজব’ সচেতনতায় ঝালকাঠিতে পুলিশের প্রচারণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
‘গুজব’ সচেতনতায় ঝালকাঠিতে পুলিশের প্রচারণা ‘গুজব’ সচেতনতায় পুলিশের প্রচারণা, ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ সম্প্রতি এমন একটি গুজব ছড়িয়ে পড়ায় দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে গণপিটুনির শিকার হয়েছেন নারীসহ বেশ কয়েকজন।

আর এ গুজবের হাত থেকে সাধারণ মানুষকে রক্ষায় ‘ছেলেধরা সন্দেহ হলে পুলিশকে খবর দিন’ এ প্রতিপাদ্য ছড়িয়ে দিতে প্রচারণা চালাচ্ছে পুলিশ। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৩ জুলাই) সকালে ঝালকাঠিতে শুরু হয়েছে পুলিশের বিশেষ প্রচারণা।

বাসস্ট্যান্ডে এ বিষয়ে পথসভা করেছে জেলা পুলিশ।

সভায় পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন বলেন, কোনো অবস্থাতেই আইন হাতে তুলে নেওয়া যাবে না। গুজবে কান না দিয়ে সন্দেহভাজন ব্যক্তির সম্পর্কে তাৎক্ষণিকভাবে পুলিশকে জানাতে হবে। গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত ও আতঙ্কিত করা হচ্ছে। এজন্য সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।  

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এমএম মাহমুদ হাসান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনিত কুমার গায়েন, ট্রাফিক পুলিশের পরিদর্শক আল মামুন উপস্থিত ছিলেন।

মঙ্গলবার থেকে জেলার চার উপজেলায় গুজব থেকে জনগণকে সচেতন করতে এবং কোথাও কোনো ব্যক্তির আচরণ সন্দেহ হলে আইন নিজের হাতে তুলে না নিয়ে তাৎক্ষণিকভাবে পুলিশকে জানাতে মাইকিংসহ প্রচারণা শুরু করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ