ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ

দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ১৭৫ মেগাওয়াট উৎপাদন ক্ষমতা সম্পন্ন তৃতীয় ইউনিটে স্থানীয় ১৫৪ জনকে নিয়োগসহ ২ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শ্রমিকরা। 

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে মিছিল নিয়ে দিনাজপুর শহরে প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশের পর কর্মসূচি সমাপ্ত করে।  

সমাবেশে বক্তব্য রাখেন বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মেহেরুল ইসলাম, সাধারণ সম্পাদক এসএম নুরুজ্জামান এবং বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আবু সাইদ, অমৃত রায় প্রমুখ।

 

শ্রমিকদের বিক্ষোভ ও সমাবেশ থেকে দাবি করা হয়, অবিলম্বে আন্দোলরত শ্রমিকদের নিয়োগ এবং মিথ্যামামলা প্রতাহার করতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। তারা আরও দাবি করেন, স্থানীয় সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান এবং তার ভাইয়ের চক্রান্ত ও দুরভিসন্ধির কাছে হয়রানির শিকার হচ্ছেন তারা।

গত ৭ জুলাই নিয়োগের দাবিতে সড়ক অবরোধ কর্মসূচি মামলার আসামি ৫৬ জন শ্রমিক আদালত থেকে জামিন পায়। জামিন পাওয়ার পর তারাসহ অন্য শ্রমিকরা মঙ্গলবার দুপুরে আদালত চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। এখান থেকে ঘোষণা দেওয়া হয়- শ্রমিক নিয়োগের দাবিতে তাদের আন্দোলন অব্যাহত থাকবে।  

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির ব্যানারে ১৫৪ জন শ্রমিকের নিয়োগের দাবিতে গত ৭ জুলাই সড়ক অবরোধ কর্মসূচি চলাকালে পুলিশ লাঠিচার্জ করে ১০জন শ্রমিককে আটক করে এবং ৫৬ জনকে আসামি করে ফুলবাড়ী থানা পুলিশ মামলা করে। ওই মামলায় সব আসামি (শ্রমিক) আদালত থেকে জামিন লাভ করে।  

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ