ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন:প্রাণকে তথ্য মন্ত্রণালয়ের চিঠি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন:প্রাণকে তথ্য মন্ত্রণালয়ের চিঠি

ঢাকা: দেশি দর্শকদের জন্য বিদেশি চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার বন্ধে ‘প্রাণ’কে চিঠি দিয়েছে তথ্য মন্ত্রণালয়। 

গত ২১ জুলাই মন্ত্রণালয়ের টিভি-২ শাখা থেকে এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মীর আকরাম উদ্দীন আহম্মদ।

চিঠিতে বলা হয়, ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬ এর উপধারা-১৯ (১৩) অনুযায়ী 'বাংলাদেশি দর্শকদের জন্য বিদেশি কোনো চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন সম্প্রচার বা সঞ্চালন করা যাবে না'।

 

একই আইনের ধারা-২৮ অনুসারে এ আইনের লঙ্ঘন একটি শাস্তিযোগ্য অপরাধ।

'লক্ষ্য করা যাচ্ছে যে, আপনার প্রতিষ্ঠান কর্তৃক বিদেশি টিভি চ্যানেলে বিজ্ঞাপন প্রদান করা হচ্ছে, যা এ আইনের সুস্পষ্ট লঙ্ঘন। '

তথ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইতোমধ্যে ক্যাবল অপারেটরদের এ বিষয়ে সতর্ক করা হয়েছে এবং বর্তমানে এ আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং এ ব্যবস্থা চলবে।

'এমতাবস্থায়, অবিলম্বে বিদেশি টিভি চ্যানেলে আপনার প্রতিষ্ঠান কর্তৃক বিজ্ঞাপন প্রদান থেকে বিরত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। '

বিদেশি চ্যানেলে বেআইনিভাবে বিজ্ঞাপন প্রচার বন্ধের আইন কার্যকর করতে বিদেশি টিভি ডাউনলিংকারী ও ক্যাবল অপারেটরদের সবাইকে কয়েক দফা চিঠি দেওয়ার পর গত ১ জুলাই থেকে দেশব্যাপী মোবাইল কোর্ট চালু রয়েছে বলে জানায় তথ্য মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯ 
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ