ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যলীগের আত্মপ্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যলীগের আত্মপ্রকাশ

ঢাকা: সড়ক পরিবহন খাতের দুর্নীতিবাজ ও চক্রান্তকারী অবৈধ চাঁদাবাজদের উৎখাত করে চাঁদাবাজমুক্ত সুশৃঙ্খল পরিবহন সেক্টর পরিচালনার জন্য ‘বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যলীগ’ নামে নতুন একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস এ সংগঠনের ঘোষণা দেন।  তিনি নতুন এ সংগঠনের কমিটির আহ্বায়ক হিসেবে এস এম শাহ-আলম ও সদস্য সচিব মো. ইসমাইল হোসেন বাচ্চুর নাম ঘোষণা করেন।

এ সময় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ কীভাবে এত টাকার মালিক হয়েছেন প্রশ্ন করেন মুকুল বোস।

তিনি নবগঠিত সংগঠনের নেতাদের উদ্দেশে বলেন, আপনারা কাজ করেন। আমি আপনাদের সঙ্গে আছি, থাকবো। আপনাদের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো। আপনাদের সমস্যার সমাধান করার চেষ্টা করবো। যাতে পরিবহন খাতে চাঁদাবাজি বন্ধ হয় ও এনায়েত উল্লাহর শাস্তি হয়, সে চেষ্টা করবো।   
নতুন সংগঠনের আহ্বায়ক শাহ-আলমকে পরিচয় করিয়ে দিয়ে মুকুল বোস বলেন, ’৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার পরে আওয়ামী লীগের জন্য এ শাহ-আলমদের অনেক ভূমিকা ছিল। আপনারা সবাই এদের সঙ্গে কাজ করবেন।

নবগঠিত কমিটির সদস্য সচিব ইসমাইল হোসেন বাচ্চু ১১ দফা দাবি তুলে ধরেন। তিনি বলেন, অনতিবিলম্বে পরিবহন খাতে সব অবৈধ চাঁদাবাজি বন্ধ করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- তাঁতী লীগের সাধারণ সম্পাদক মোজাহারুল ইসলাম সোহেল, মালিক সমিতির নেতা আনোয়ার হোসেন, বদিউজ্জামান সবুজ, শ্রমিক নেতা আমিরুল ইসলাম আমির, নাসির হাওলাদার প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।