ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সততা-কাজ দিয়েই জনআস্থা অর্জন করতে হবে: দুদক চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
সততা-কাজ দিয়েই জনআস্থা অর্জন করতে হবে: দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ (ফাইল ফটো)

ঢাকা: সততা, কাজ, মেধা, দক্ষতা ও মননশীলতা দিয়েই জনআস্থা অর্জন করতে হবে বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান (দুদক) ইকবাল মাহমুদ।

মঙ্গলবার (২৩ জুলাই) দুদকের প্রধান কার্যালয়ে ‘অফিসের নিরাপত্তা, শৃঙ্খলা ও অফিসিয়াল আচরণ’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সে কমিশনের কর্মকর্তাদের উদ্দেশে তিনি এসব কথা বলেন দুদক চেয়ারম্যান।

ইকবাল মাহমুদ বলেন, অফিসের সর্বোচ্চ শৃঙ্খলা বজায় রাখা, আইন-কানুন মেনে চলাই কর্মকর্তা-কর্মচারীদের বিধিবদ্ধ দায়িত্ব।

বিগত তিন বছরে কমিশনের অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীকে একাধিকবার দুর্নীতির অভিযোগ অনুসন্ধান, তদন্ত ও প্রসিকিউসনসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রশিক্ষণের এ ধারা অব্যাহত রাখা হবে।  

দুদক চেয়ারম্যান বলেন, এ প্রশিক্ষণের মূল উদ্দেশে হচ্ছে কর্মকর্তাদের সক্ষমতা বাড়ানোর মাধ্যমে প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়ানো। কার্যকর প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়লেই জনআস্থা বাড়বে বলে মন্তব্য করেন তিনি।

সুপারভাইজিং কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, অধীনস্থ কর্মকর্তাদের প্রতি পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আধুনিক প্রশাসনিক ব্যবস্থাপনার নিয়ম-কানুন অনুসরণ করে দায়িত্ব পালন করবেন।  

প্রশিক্ষণ কোর্সে কমিশনের পরিচালক, উপ-পরিচালক, সহকারী পরিচালক ও উপ-সহকারী পরিচালক পদমর্যাদার ত্রিশজন কর্মকর্তা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।