bangla news

বাগেরহাটে সড়কের উপর বৈদ্যুতিক খুঁটি, চলাচলে ভোগান্তি

এস এস শোহান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৩ ৩:৩৬:০১ পিএম
বাগেরহাটে সড়কের উপর বৈদ্যুতিক খুঁটি। ছবি: বাংলানিউজ

বাগেরহাটে সড়কের উপর বৈদ্যুতিক খুঁটি। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়নের বাদামতলা-আশ্রমের মাঠ সড়কের উপর চারটি বৈদ্যুতিক খুঁটিতে প্রতিনিয়ত ভোগান্তিতে পড়তে হচ্ছে যানবাহন চালক ও পথচারীদের। সড়কের উপর থেকে খুঁটি স্থানান্তরের জন্য স্থানীয়দের জোর দাবি থাকলেও টনক নড়েনি বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির।

বাগেরহাটের দশানি ট্রাফিক মোড় থেকে রামপালের গিলাতলা সড়কের কাড়াপাড়া আশ্রমের মাঠের পাশ থেকে শুরু হওয়া ১২ ফুট প্রস্থের সড়কটি খুলনা-বাগেরহাট মহাসড়কের বাদামতলায় এসে মিলিত হয়েছে। কাড়াপাড়া এলাকার লোকজন সহজে মহাসড়কে আসার জন্য ওই সড়কটি ব্যবহার করেন। পিচ ঢালা এ সড়কে অনেক যানবাহনও চলাচল করে।

সোমবার (২২ জুলাই) বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, আশ্রমের মাঠের পাশ থেকে সড়কের একটু ভেতরে ঢুকতেই সড়কের মাঝখানে পল্লী বিদ্যুতের একটি বৈদ্যুতিক খুঁটি রয়েছে। ছোট এ সড়কটির মাঝখানে অন্তত চারটি খুঁটি থাকায় যানবাহন চলাচলে ব্যাপক সমস্যার সৃষ্টি হচ্ছে। এছাড়াও আরও কয়েকটি খুঁটি রয়েছে যা সড়ক লাগোয়া।

বাদামতলা এলাকার বাসিন্দা রিজভী আহমেদ বাংলানিউজকে বলেন, আমার বাড়ির সামনের সড়কের মাঝখানে একটি বৈদ্যুতিক খুঁটি রয়েছে। সব সময় আতঙ্কে থাকি কখন বৈদ্যুতিক খুঁটিতে দুর্ঘটনা ঘটে। কারণ এ সড়কে কোনো আলো (লাইট) নেই। আর দুর্ঘটনা ঘটলে প্রাথমিক ভোগান্তি আমাদেরই পোহাতে হয়। যত দ্রুত সম্ভব সড়কের উপর থেকে পল্লী বিদ্যুতের খুঁটিগুলো সরানো প্রয়োজন।

রিকশাচালক মিরাজ শেখ ও মো. নুহু শেখ বাংলানিউজকে বলেন, সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি থাকায় দু'দিক থেকে দু'টি গাড়ি আসলে যাতায়াত করা যায় না। যাত্রীদের নিয়ে বেশ বিপাকে পড়তে হয় ও দুর্ঘটনার আতঙ্কে থাকি।

স্থানীয় বাসিন্দা নাহিদ ফরাজী বাংলানিউজকে বলেন, দিনে যেমন তেমন, রাতে এ রাস্তা দিয়ে সাইকেল চালিয়ে যেতে খুবই সমস্যা হয়। সড়ক বাতি না থাকায় কয়েকদিন বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কাও খেয়েছি।

স্থানীয় বাসিন্দা মোটরসাইকেলচালক তানজীম আহমেদ বলেন, ছোট সড়ক, তার মাঝখানে আবার কয়েকটি বৈদ্যুতিক খুঁটি। চলাচলে সাধারণ মানুষের যে ভোগান্তি হয় তা বলে বোঝানো যাবে না।

বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির মহা-ব্যবস্থাপক মো. জাকির হোসেন বাংলানিউজকে জানান, পল্লী বিদ্যুৎ সাধারণত সড়কের উপর বৈদ্যুতিক খুঁটি স্থাপন করে না। এটা হয়তো সড়ক সম্প্রসারণের ফলে খুঁটিগুলো সড়কের মাঝখানে চলে গেছে। আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। সড়কে যাতায়াতে সমস্যা হলে, অবশ্যই এগুলো স্থানান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০৯
এমএমইউ/আরআইএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বাগেরহাট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-23 15:36:01