ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণপিটুনিতে হত্যা: স্বরাষ্ট্রমন্ত্রীর কঠোর হুঁশিয়ারি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
গণপিটুনিতে হত্যা: স্বরাষ্ট্রমন্ত্রীর কঠোর হুঁশিয়ারি সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

ঢাকা: ‘ছেলেধরা’ বিষয়টি নিছক গুজব। এ ধরনের ঘটনায় গণপিটুনিতে অংশ নিয়ে হত্যাকাণ্ড ঘটালে অবশ্যই আমরা তাকে আইনের মুখোমুখি করবো। আইন অনুযায়ী তাকে শাস্তি পেতেই হবে।

দেশব্যাপী ছেলেধরা গুজবের মধ্যে কয়েকজন নিরীহ মানুষকে গণপিটুনি দিয়ে হত্যার ঘটনায় মঙ্গলবার (২৩ জুলাই) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে একথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
 
তিনি বলেন, একশজন যদি এ ঘটনা ঘটান তার শাস্তি কিন্তু একই রকম হবে।

এ ধরনের হত্যাকাণ্ড ঘটালে অবশ্যই আমরা তাকে আনের মুখোমুখি করবো। আইন অনুযায়ী তাকে শাস্তি পেতেই হবে।
 
ঘটনার সত্যতা না জেনে আইন নিজের হাতে তুলে না নিতে আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

‘যারা এ ধরনের ঘটনার সত্যতা বিচার-আচার না করে নিজেরা আইন হাতে তুলে নিচ্ছেন, তাদের কাছে সবিনয় অনুরোধ করবো আপনারা কোনোক্রমেই আইন হাতে তুলে নেবেন না। আইন প্রয়োগকারী সংস্থা আছে, যদি কারো প্রতি কোনো রকম সন্দেহ হয়, আইন প্রয়োগকারী সংস্থার হাতে সোপর্দ করেন। কিংবা তাদের ৯৯৯-এ জানান। কিংবা ওই এলাকার সবাইকে জানান। ’
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সে জন্য মিডিয়ার মাধ্যমে আবেদন করুন যাতে এ ধরনের দুঃখজনক ঘটনা আর না ঘটে। এরই মধ্যে কয়েকজন এ ধরনের দুঃখজনক ঘটনার শিকার হয়েছেন। আমরা বসে নেই। সবগুলো ঘটনা সামনে এনে ভিডিওফুটেজ দেখে কারা কারা সম্পৃক্ত হয়েছিলেন, আমরা আইনানুগ ব্যবস্থা নিচ্ছি।
 
ইতোমধ্যে ৮১ জনকে গ্রেফতার করা হয়েছে, আমরা আরো গ্রেফতার করবো।   
 
বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ