bangla news

ঈদুল আজহায় ৮ জোড়া স্পেশাল ট্রেন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৩ ১:০৩:১২ পিএম
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন/ছবি- শাকিল

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন/ছবি- শাকিল

ঢাকা: ঈদুল আজহায় ৮ জোড়া স্পেশাল ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, ঈদের আগে ৮ আগস্ট থেকে ১১ আগস্ট ও ঈদের পরদিন ১৩ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত চলবে এসব বিশেষ ট্রেন।

মঙ্গলবার (২৩ জুলাই) রেল ভবনে সংবাদ সম্মেলনে একথা বলেন মন্ত্রী। 

বিশেষ ট্রেনগুলোর বিষয়ে মন্ত্রী বলেন, দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (এক জোড়া) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে, চাঁদপুর ঈদ স্পেশাল (দুই জোড়া) চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে, সান্তাহার ঈদ স্পেশাল ঢাকা-সান্তাহার-ঢাকা রুটে, লালমনি ঈদ স্পেশল লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট রুটে, মৈত্রীর রেক দিয়ে খুলনা ঈদ স্পেশাল (ঈদ পূর্ব ১০ আগস্ট একদিন) খুলনা-ঢাকা-খুলনা রুটে, শোলাকিয়া স্পেশাল-১ (ঈদের দিন) ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে, শোলাকিয়া স্পেশাল-২ (ঈদের পরের দিন) ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে চলবে। 

মন্ত্রী আরো বলেন, ২৯ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত আগাম টিকিট বিক্রি করা হবে। ফিরতি টিকিট ৫ থেকে ৯ আগস্ট পর্যন্ত দেওয়া হবে। অনলাইনে অর্ধেক ও বাকি অর্ধেক টিকিট রাজধানীর ৫টি স্টেশনে বিক্রি করা হবে। 

শিডিউল ও বিশেষ মিলে ৪৮টি ট্রেনে আসন সংখ্যা ২৬ হাজার ৫শ’। আর ৪টি স্পেশাল ট্রেনে ৩ হাজার আসন রয়েছে। এছাড়া ঈদ উপলক্ষে মোট ১৪৩৭টি কোচ অন্তর্ভুক্ত করা হবে।

রেলপথ মন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে বরাবরের মতো সারাদেশে ৮ জোড়া স্পেশাল ট্রেন চালাবে রেলওয়ে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৯ জুলাই ৭ আগস্টের, ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের ও ২ আগস্ট ১১ আগস্টের আগাম টিকিট বিক্রি করা হবে। ফিরতি ৫ আগস্ট ১৪ আগস্টের, ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের ও ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাউন্টারে টিকিট বিক্রি চলবে। তবে মোবাইল অ্যাপসের টিকিট বিক্রি সকাল ৬টায় শুরু হবে। 

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেল সচিব মো. মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান ও অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
টিএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ট্রেন সার্ভিস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-23 13:03:12