ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ২ দস্যু নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ২ দস্যু নিহত

বাগেরহাট: সুন্দরবনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু খালেক বাহিনীর প্রধান খালেকসহ দুই দস্যু নিহত হয়েছেন।

মঙ্গলবার (২৩ জুলাই) ভোরে বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জোংড়া খালে এ ঘটনা ঘটে।  

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম বাংলানিউজকে জানান, ভোরে নিয়মিত টহলের অংশ হিসেবে ওই খাল এলাকায় টহল দিচ্ছিল র‌্যাব।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সুন্দরবনের ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায় দস্যুরা। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। ঘণ্টাব্যাপী দুই পক্ষের মধ্যে গুলি বিনিময়ের পর দস্যুরা পিছু হটে যায়। পরে ওই এলাকায় তল্লাশি করে গুলিবিদ্ধ দুই দস্যুকে উদ্ধার করে দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। অভিযানে ওই এলাকা থেকে অস্ত্র-গুলি জব্দ করা হয়েছে।

স্থানীয় জেলে ও সাধারণ মানুষ নিহত ‍দুইজনের মধ্যে সুন্দরবনের দস্যু খালেক বাহিনীর প্রধান খালেক ও তার সেকেন্ড ইন কমান্ড বেল্লাল বলে শনাক্ত করে। নিহতদের মরদেহ দুইটি দাকোপ থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।