ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুজবে বিভ্রান্ত না হতে বিসিসি মেয়রের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
গুজবে বিভ্রান্ত না হতে বিসিসি মেয়রের আহ্বান

বরিশাল: গুজবে বিভ্রান্ত হয়ে অথবা গুজব ছড়িয়ে ‘ছেলেধরা’ সন্দেহে কাউকে কিছু করে আইন নিজের হাতে তুলে না নিতে নগরবাসীকে অনুরোধ জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

প্রয়োজনে পুলিশের সহযোগিতা নেওয়ার আহ্বান জানিয়ে এক বার্তায় তিনি বলেন, ‘যদি ছেলেধরা হিসেবে কাউকে সন্দেহ হয় তাহলে তাকে পুলিশের হাতে তুলে দিন। ’

মেয়র বলেন, কিছু মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে পদ্মাসেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে বলে বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে।

এটি পুরোপুরি মিথ্যা ও গুজব। একটি মহল দেশের উন্নয়ন ব্যাহত করার জন্য এ ধরনের গুজব রটিয়ে নগরবাসীর মধ্যে আতঙ্ক ছড়াচ্ছে, যা গুরুতর অপরাধ। অনেকে না বুঝেই এটি ফেসবুকে শেয়ার করে অপরাধের অংশীদার হচ্ছেন। এ ধরনের গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা রাষ্ট্রবিরোধী কাজের শামিল। যারা এ বিষয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর গুজব ছড়াচ্ছেন, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে প্রশাসন তৎপর রয়েছে।  

কোথাও এ সংক্রান্ত কোনো খবর জানলে ৯৯৯-নম্বরে অথবা বরিশাল সিটি করপোরেশনের ০৪৩১-২১৭৫৮১৮ নম্বরে ফোন দেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এদিকে গুজব ও গুজব ছড়িয়ে গণপিটুনি দিয়ে হত্যা বন্ধে এবং এ বিষয়ে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বরিশাল জেলাজুড়ে মাইকিং ও লিফলেট বিতরণ করার কার্যক্রম পরিচালনা করছে পুলিশ।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ