ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সন্ধান মেলেনি ট্যাক্সিক্যাবের, উদ্ধার কাজে নৌবাহিনী

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
সন্ধান মেলেনি ট্যাক্সিক্যাবের, উদ্ধার কাজে নৌবাহিনী

সাভার (ঢাকা): সাভারের আমিনবাজারে সালেহপুর ব্রিজের থেকে নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে পড়ে যাওয়া ট্যাক্সিক্যাবটির সন্ধান ২৪ ঘণ্টা পার হওয়ার পরও মেলেনি। এছাড়া ট্যাক্সিক্যাবটির চালক জিয়াউর রহমান জিয়ার (৪০) ভাগ্যে কী ঘটেছে তাও অজানা।

দুর্ঘটনা কবলিত হওয়ার পর থেকে পুলিশ, ফায়ার সার্ভিস এবং ডুবুরি দলের একাধিক কর্মকর্তা ও সদস্য উদ্ধার তৎপরতা চালাচ্ছে। কিন্তু পানিতে তলিয়ে যাওয়া ট্যাক্সিক্যাবের সন্ধান পাওয়া এখনো সম্ভব হয়নি।

 

এ অবস্থায় নৌবাহিনীর একটি ডুবুরি দল ফায়ার সার্ভিসে সঙ্গে যৌথভাবে উদ্ধার অভিযানে অংশগ্রহণ করবে বলে সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় জানিয়েছেন মানিকগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মিজানুর রহমান।  

এর আগে রোববার (২১ জুলাই) রাত ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে একটি বাসকে ওভারটেক করতে গিয়ে হলুদ রঙের ট্যাক্সিক্যাবটি তুরাগ নদে পড়ে যায় বলে জরুরি সেবা নম্বর ৯৯৯’এর মাধ্যমে জানতে পারে পুলিশ ও ফায়ার সার্ভিস।

ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসের আরেক ট্যাক্সিক্যাবের চালক ফারুক বলেন, তুরাগ নদে পড়া ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসের ‘এক্সিও ২০১২’ মডেলের ৪২ নম্বর ট্যাক্সিক্যাবটি চালাচ্ছিলেন জিয়াউর রহমান জিয়া। তিনি ফরিদপুরের বোয়ালমারীর আইনাল মোল্লার ছেলে। ঘটনার সময় তিনি সাভার থেকে ঢাকার দিকে যাচ্ছিলেন।

নিখোঁজ জিয়ার মামাতো ভাই জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, জিয়া গত দুই বছর ধরে ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসের ট্যাক্সিক্যাব চালায়। হঠাৎ করে কী থেকে কী যে হয়ে গেলো। তার দুটো বাচ্চা মেয়ে রয়েছে, তাদের ভবিষৎ কী হবে।  

ফায়ার সার্ভিসের কর্মকর্তা মিজানুর রহমান বাংলানিউজকে জানান, গতরাতে (রোববার) আটটার দিকে একটি ট্যাক্সিক্যাব তুরাগ নদে পড়ে যাওয়ার খবর শুনে সাভার, মিরপুর ও কল্যাণপুর থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এবং ডুবুরির একটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করা হয়। তবে নদে প্রচণ্ড স্রোতের কারণে ডুবুরি দল কোনো আলামত খুঁজে পাচ্ছে না। এছাড়া স্পিডবোটসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি দিয়েও দুর্ঘটনাকবলিত যানটি উদ্ধারে দীর্ঘ ২৪ ঘণ্টা ধরে কাজে করে যাচ্ছেন তারা। তবে এখন পর্যন্ত ট্যাক্সিক্যাবটির কোনো সন্ধান পাওয়া যায়নি বলেও জানান তিনি।

নৌবাহিনীর সহায়তা নেবেন কি না এমন প্রশ্নে তিনি বলেন, নৌবাহিনীকে খবর দেওয়া হয়েছে। ইতিমধ্যে ৯ সদ্যসের একটি দল ঘটনাস্থলের কাছাকাছি এসেছে। নৌবাহিনী এসে পৌঁছালে পুনরায় উদ্ধার অভিযান কাজ যৌথভাবে শুরু হবে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।