ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

ব্যারিস্টার সুমনের মামলা তদন্তের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২২ ৫:৪৩:২৮ পিএম
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন

ঢাকা: ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে দায়ের করা মামলার তদন্ত করে ২৫ সেপ্টেন্বর (বুধবার) প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২২ জুলাই) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস-শামস জগলুল হোসেনের আদালতে এ মামলাটি দায়ের করেন গৌতম কুমার এডবর নামে এক ব্যাক্তি। ভাষানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। 

এর আগে আদালত ফৌজদারি কার্যবিধির ২০০ ধারায় বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানান। বিকেল ৫টায় উক্ত আদালতের পেশকার মোহাম্মদ শামীম আল মামুন বাংলানিউজকে আদেশের বিষয়টি নিশ্চত করেন।

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে গৌতম কুমার এডবর বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ সালের ২৫, ২৮ ও ২৯ সাইবার ধারায় সাইবার ট্রাইব্যুনালে আদালতে মামলাটি দায়ের করেন। বাদী তার জবানবন্দিতে বলেন, গত ১৯ জুলাই (শুক্রবার) ব্যারিস্টার সুমন তার ফেসবুকে হিন্দু ধর্ম নিয়ে অশ্লীল বক্তব্য দিয়েছেন। যার ফলে হিন্দু সমাজের মধ্যে একটা চাপা ক্ষোভ বিরাজ করছে। সুমনের বিরুদ্ধে ধর্মীয় পবিত্রতা নষ্টের অভিযোগ আনা হয়েছে। এতে চারজনকে সাক্ষী করা হয়েছে। তার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সুমন কুমার রায়।

গত রোববার (২১ জুলাই) ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে প্রিয়া সাহার বিরুদ্ধে পেনাল কোডের ১২৩ (এ), ১২৪ (এ) ও ৫০০ ধারায় সিএমএম আদালতে মামলার আবেদন করেছিলেন, যা পরে খারিজ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এমএআর/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-22 17:43:28