ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

পুলিশ একাডেমিতে মৈত্রী ভবন পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
পুলিশ একাডেমিতে মৈত্রী ভবন পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার  রীভা গাঙ্গুলি দাশ

ঢাকা: ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন পরিদর্শন করেছেন। 

সোমবার (২২ জুলাই) তিনি এ ভবন পরিদর্শন করেন।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ ও পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক নাজিবুর রহমান হাইকমিশনারকে স্বাগত জানান।

একাডেমি বিষয়ে উপস্থাপনার পর তাকে গার্ড অব অনার দেওয়া হয়। পরে তিনি একাডেমির প্রশিক্ষণার্থীদের উদ্দেশে দেওয়া বক্তব্যে তাদের বাংলাদেশের আইন-শৃঙ্খলার ভবিষ্যৎ রক্ষাকারী হিসেবে অভিহিত করেন। তাদের মানবিক বোধ না হারিয়ে পেশাদারিত্বের সঙ্গে জনসাধারণের সেবা করার জন্য অনুপ্রাণিত করেন।

রীভা গাঙ্গুলি পুলিশ একাডেমিতে ভারত সরকারের অর্থায়নে নির্মিত বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন পরিদর্শন করেন। এ ভবনে একাডেমির সাইবার অপরাধ ও তথ্য-প্রযুক্তিগত প্রশিক্ষণ সুবিধা রয়েছে। ২০১৮ সালের জুলাই মাসে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী ভবনটি উদ্বোধন করেন।
 
পুলিশ একাডেসি পরিদর্শনকালে হাইকমিশনারের সঙ্গে উপস্থিত ছিলেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি এবং ঢাকার ভারতীয় হাইকমিশনের দ্বিতীয় সচিব (ভিসা ও কনস্যুলার) বিশাল জ্যোতি দাস।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa