ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

৪ ঘণ্টা পর তুরাগে উদ্ধার অভিযান শুরু

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২২ ১:৩৭:৫৯ এএম
উদ্ধার অভিযানে নামছেন ডুবুরিরা। ছবি: বাংলানিউজ

উদ্ধার অভিযানে নামছেন ডুবুরিরা। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): সাভারের আমিনবাজারে সালেহপুর ব্রিজে নিয়ন্ত্রণ হারিয়ে ট্যাক্সিক্যাব তুরাগ নদে পড়ে যাওয়ার প্রায় চার ঘণ্টা পর উদ্ধার অভিযান শুরু হয়েছে। 

স্পিডবোট পৌঁছানোর পর রোববার (২১ জুলাই) দিনগত রাত ১টা ০৫ মিনিটে উদ্ধারকাজ শুরু করেন ডুবুরিরা। 

এর আগে, ফায়ার সার্ভিস ঢাকা ৪-এর জোন কমান্ডার আনোয়ারুল হক বাংলানিউজকে বলেন, ৯৯৯-এ ফোন পেয়ে ঘটনাস্থলে এসেছি। জানতে পেরেছি, সালেহেপুর ব্রিজের নিচে তুরাগ নদে একটি যাত্রীবাহী ট্যাক্সিক্যাব পানিতে পড়ে গেছে। ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের পাঁচ সদস্যের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছালেও স্রোত থাকায় তল্লাশি শুরু করতে দেরি হচ্ছে। তাই স্পিডবোট আনা হচ্ছে। 

জানা যায়, রাত ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

জসিম নামে ঘটনার এক প্রত্যক্ষদর্শী বাংলানিউজকে বলেন, গাড়িটি ঢাকাগামী একটি বাসকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নদে পড়ে যায়। এর পরপরই আমি ৯৯৯-এ ফোন দেই।

এদিকে, ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসের ট্যাক্সিক্যাব চালক ফারুক বাংলানিউজকে বলেন, দুর্ঘটনা কবলিত ট্যাক্সিক্যাবটি আমাদের কি-না, তা জানতে আমাকে অফিস থেকে পাঠানো হয়েছে। এখানে থাকা সিসি ক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজ দেখে আমাদের ট্যাক্সিটি শনাক্ত করতে পেরেছি। 

তিনি বলেন, তুরাগ নদে পড়া ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসের ৪২ নম্বর ট্যাক্সিক্যাবটি চালাচ্ছিলেন জিয়া (৪০) নামে এক চালক। সে সাভার থেকে ঢাকা যাচ্ছিল। তবে, গাড়িতে কোনো যাত্রী ছিলেন কি-না, তা জানাতে পারেননি ফারুক।

আরও পড়ুন

** নদে ট্যাক্সিক্যাব, ৩ ঘণ্টায়ও শুরু হয়নি উদ্ধারকাজ 

** সাভারে নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে ট্যাক্সিক্যাব

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-22 01:37:59