ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হলেন সাংবাদিক অজয় বড়ুয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২১ ৯:৩৩:০৩ পিএম
অজয় বড়ুয়ার মরদেহে শ্রদ্ধা জানাতে এসেছেন সাংবাদিকসহ সাধারণ মানুষ। ছবি: বাংলানিউজ

অজয় বড়ুয়ার মরদেহে শ্রদ্ধা জানাতে এসেছেন সাংবাদিকসহ সাধারণ মানুষ। ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের খ্যাতনামা ক্রীড়া সাংবাদিক অজয় বড়ুয়াকে শ্রদ্ধা জানাতে রোববার (২১ জুলাই) জাতীয় প্রেসক্লাবে জড়ো হয়েছেন তার দীর্ঘদিনের সহকর্মী ও সাংবাদিকসহ সাধারণ মানুষ।

রোববার দুপুর ২টায় প্রেসক্লাব প্রাঙ্গণে আনা হয় মুক্তিযোদ্ধা অজয় বড়ুয়ার মরদেহ। এ সময় অগণিত মানুষের ভালোবাসায় সিক্ত হন তিনি।

অজয় বড়ুয়ার মরদেহে শ্রদ্ধা জানাতে আসেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সহ-সভাপতি ওমর ফারুক, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, প্রবীণ ক্রীড়া সাংবাদিক মুহম্মদ কামরুজ্জামান, অজয় বড়ুয়ার ছেলে হিমাদ্রী বড়ুয়াসহ আরও অনেক সাংবাদিক ও সাধারণ মানুষ।

ফরিদা ইয়াসমিন বলেন, অজয় বড়ুয়া অনেক নরম মনের একজন মানুষ ছিলেন। এরকম একজন মানুষের অভাব শুধু প্রেসক্লাব নয়, বাংলাদেশের সব সাংবাদিকরা অনুভব করবেন। তার হাত ধরেই বাংলাদেশে অনেক ক্রীড়া সাংবাদিক তৈরি হয়েছে। 

তিনি আরও জানান, আগামী ২৬ জুন (শুক্রবার) বিকেলে অজয় বড়ুয়াসহ সম্প্রতি যে কয়জন সাংবাদিক মারা গেছেন, তাদের স্মরণে শোকসভার আয়োজন করা হবে।

অজয় বড়ুয়ার ছেলে হিমাদ্রী বড়ুয়া বলেন, ১৯৭৪ সাল থেকে তিনি সততা ও নিষ্ঠার সঙ্গে সাংবাদিকতা করে গেছেন। নিজে খেলোয়াড় হওয়ায় ক্রীড়া সাংবাদিকতাকে তিনি অনেক উপভোগ করতেন।

হিমাদ্রী তার বাবার সহকর্মী এবং শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশ্যে বলেন, আপনারা আমার বাবার জন্য দোয়া করবেন। তিনি যেখানেই থাকুক, যেনো ভালো থাকেন।

ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে জাতীয় প্রেসক্লাবের পক্ষ থেকে অজয় বড়ুয়ার মরদেহে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এছাড়া ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা রিপোটার্স ইউনিটি (ডিআরইউ) ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন মনজুরুল আহসান বুলবুল। আর তার দীর্ঘদিনের কর্মস্থল দৈনিক সংবাদ-এর পক্ষ থেকে সংবাদ-এর ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামানের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পেশাগত দায়িত্ব পালনে ইংল্যান্ডে অবস্থান করছিলেন অজয় বড়ুয়া। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে যাওয়ায় প্রায় দুই সপ্তাহ যাবৎ লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। এরপর গত ১২ জুলাই বাংলাদেশ সময় সকাল সোয়া ৯টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

পরবর্তীতে রোববার সকাল সাড়ে ১১টায় লন্ডন থেকে তার মরদেহ বাংলাদেশে এসে পৌঁছায়। এরপর দুপুর দেড়টায় মরদেহ নেওয়া হয় তার দীর্ঘদিনের কর্মস্থল দৈনিক সংবাদ কার্যালয়ে। সেখানে শ্রদ্ধা জানানোর পর জাতীয় প্রেসক্লাবে তার মরদেহে শ্রদ্ধা জানানো হয়। এরপর মরদেহ নেওয়া হয় জাতীয় স্টেডিয়ামের পাশে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যালয়ে। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর শেষকৃত্যের জন্য মরদেহ নিয়ে যাওয়া হয় বাসাবো বৌদ্ধ মন্দিরে।

দৈনিক সংবাদ-এর ক্রীড়া সম্পাদক ও স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন প্রবীণ সাংবাদিক অজয় বড়ুয়া। ব্যক্তিজীবনে ফুটবলার ও ক্রিকেটার অজয় বড়ুয়া প্রায় পাঁচ দশক ধরে ক্রীড়া সাংবাদিকতায় যুক্ত ছিলেন। তিনি ১৯৭৪ সালে দৈনিক সংবাদে যোগ দেন। খেলাধুলায় বিশেষ অবদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ‘ব্লু ’ পদকও পান জগন্নাথ হলের একসময়ের ক্রীড়া সম্পাদক।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
জিসিজি/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-21 21:33:03