ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

মিথ্যাচার করায় চলমান আইনে প্রিয়া সাহার বিচার চান পীযূষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২১ ৫:৪৭:৫৩ পিএম
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পীযূষ বন্দোপাধ্যায়। ছবি: শাকিল আহমেদ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পীযূষ বন্দোপাধ্যায়। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের যে অসত্য অভিযোগ প্রিয়া সাহা করেছেন, সেজন্য তার বিরুদ্ধে প্রচলিত আইনেই ব্যবস্থা নেওয়া উচিত বলে মনে করেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযূষ বন্দোপাধ্যায়।

রোববার (২১ জুলাই) জাতীয় প্রেসক্লাবে ‘সম্প্রীতি বাংলাদেশ’ আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মতামত দেন। ‘বাংলাদেশে বিদ্যমান সম্প্রীতির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মিথ্যাচারের প্রতিবাদে’ এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

পীযূষ বন্দোপাধ্যায় বলেন, দেশের উন্নয়নের ধারাকে ব্যাহত করতে এবং বাংলাদেশকে বন্ধুহীন করতে একটি গভীর চক্রান্ত হচ্ছে। আমরা বিশ্বাস করি বাংলাদেশের মানুষ অনেক বেশি সচেতন, যারা ধর্মীয় ঘৃণা ও সন্ত্রাসী আক্রমণকে মোকাবেলা করতে ঐক্যবদ্ধ। সম্প্রীতির ধারাকে এগিয়ে নিয়ে যাওয়া আমাদের লক্ষ্য, অসাম্প্রদায়িক বাংলাদেশের শেষ আস্থা শেখ হাসিনা।

ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, প্রিয়া সাহার নির্লজ্জ মিথ্যাচারের তীব্র প্রতিবাদ জানাই। তার বক্তব্য দেশের শুভবোধসম্পন্ন ব্যক্তিদের আবেগ ও অনুভূতিতে আঘাত হেনেছে। দেশের সব মানুষ এই অপকর্মের বিরুদ্ধে ধিক্কার ও নিন্দা করছে। এখন দেখার বিষয় প্রিয়া সাহাকে শিখণ্ডি বানিয়ে কোনো দুষ্টচক্র যেন ঘোলাপানিতে মাছ শিকার করতে না পারে। পাশাপাশি আমরা মনে করি, দেশের চলমান ধারায় তার বিচার হওয়া উচিত। 

সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযূষ আরও বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে অবশ্যই থলের বিড়াল বেরিয়ে আসবে। রাষ্ট্রের উচিত দেশের প্রচলিত আইনে তার বিচার করা। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব ড. মামুন আল মাহতাব স্বপ্নীল, সাবেক সচিব নাসির উদ্দিন, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মোহাম্মদ আলী শিকদার, ড. রমনি মোহন দেবনাথ, মিলন ভান্তে, করুনা ভান্তে প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
ইএআর/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-21 17:47:53