ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

তুরস্ক-রাশিয়া সফরে নৌপ্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২১ ৫:১০:৩৫ পিএম
নৌপ্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী।

নৌপ্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী।

ঢাকা: ছয়দিনের সরকারি সফরে তুরস্ক ও রাশিয়ায় গিয়েছেন নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী।

রোববার (২১ জুলাই) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি। তুরস্ক সফর শেষে ২৮ জুলাই (রোববার) রাশিয়ায় যাবেন নৌপ্রধান।  

বিমানবন্দরে নৌপ্রধানকে বিদায় জানান সহকারী নৌপ্রধান (অপারেশান্স) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন ও নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা কমডোর মোহাম্মদ মুসা।

তুরস্কে অবস্থানকালে নৌপ্রধান দেশটির নৌপ্রধান এডমিরাল আদনান ওজভাল ও সেনাপ্রধান জেনারেল ইয়াছের গুলার সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। এছাড়া তিনি তুরস্কের প্রতিরক্ষা শিল্পের সভাপতি ইসমাইল ডেমির সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। পাশাপাশি তিনি দেশটির গোলচুক নেভাল বেইস, ইস্তাম্বুল শিপইয়ার্ড ও বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনসহ তুরস্কের ফ্লিট কমান্ডার ভাইস এডমিরাল ইর্কুমেন্ট টাটলিওগলু ও তুরস্কের নৌ শিক্ষা ও প্রশিক্ষণ কমান্ডার রিয়ার এডমিরাল কাদির ইলডিজর সঙ্গেও সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তুরস্ক সফর শেষে নৌপ্রধান রাশিয়া গমন করবেন। সেখানে তিনি আগামী ২৮ জুলাই রাশিয়ার নৌ দিবস উপলক্ষে অনুষ্ঠেয় নেভাল প্যারেড এ অংশ নেবেন। তাছাড়া তিনি রাশিয়ার নৌ সদর পরিদর্শনসহ দেশটির নৌপ্রধান এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে মিলিত হবেন। রাশিয়া অবস্থানকালে নৌপ্রধান দেশটির বিভিন্ন নৌ ঘাঁটি, জাহাজ ও দর্শনীয় স্থাপনাসমূহ পরিদর্শন করবেন।

তুরস্ক ও রাশিয়া সফর শেষে নৌপ্রধান আগামী ৩১ জুলাই (বুধবার) দেশে ফিরবেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
টিএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাশিয়া বাংলাদেশ নৌবাহিনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-21 17:10:35