ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিশু-নারীর প্রতি যৌন সহিংসতা: বরিশালে প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
শিশু-নারীর প্রতি যৌন সহিংসতা: বরিশালে প্রতিবাদ

বরিশাল: শিশু ও নারীর প্রতি যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

বেসরকারি উন্নয়ন সংস্থা বন্ধন সোশ্যাল ডেভেলপমেন্ট প্রজেক্টের উদ্যোগে রোববার (২১ জুলাই) সকাল ১১টার দিকে নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

বন্ধন সোশ্যাল ডেভেলপমেন্ট প্রকল্পের প্রোগ্রাম অফিসার জাহিদ হাসানের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রবীন শীষ।

জেলা প্রশাসক মানববন্ধনের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে নারী ও শিশু নির্যাতনের ঘটনায় দ্রুত বিচার দাবি করেন। পাশাপাশি নারী ও শিশু নির্যাতনের ঘটনায় জড়িতদের পক্ষে কেউ রাজনৈতিক প্রভাব বিস্তারের চেষ্টা করলে তাদের সম্মিলিতভাবে প্রতিরোধ করা হবে। এছাড়া  স্কুলপর্যায় থেকে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

মানববন্ধনে বক্তব্য রাখেন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সমন্বয়কারী শাকিলা ইসলাম, ইয়ং বাংলার রেজানুল হক, অ্যাকশন এইড বাংলাদেশের এ জেড এম মৌসুমী ইসলামসহ অন্যান্যরা।  

সারাদেশে নারী ও শিশু নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বক্তারা এ অপরাধের বিচার দ্রুত সময়ের মধ্যে শেষ করার দাবি জানান।

মানববন্ধন শেষে একই দাবিতে একটি বিক্ষোভ মিছিল নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নগরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়।  

বর্তমান সময়ে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু যৌন হয়রানির শিকার হয়ে মৃত্যু এবং হত্যার মত ন্যাক্কারজনক ঘটনা ঘটছে। তাই আলোকিত যুব সমাজ প্রকল্পের যুব সদস্যরা, ইয়াং বাংলা, বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট, ইয়ুথনেট, প্লান ইন্টারন্যাশনাল, ব্র্যাক, নারীপক্ষ, গার্লস নট ব্রাইডস নেটওয়ার্ক, অ্যানগেজ মেন এন বয়েজ নেটওয়ার্ক, তারুণ্যের প্লাটর্ফমসহ সমমনা সংস্থা ও অন্যান্য নেটওয়ার্ক সমূহের যুব ও জনসাধারণের অংশগ্রহণের মাধ্যমে এ কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।