ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎবিহীন শাহজালাল বিমানবন্দর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
বিদ্যুৎবিহীন শাহজালাল বিমানবন্দর

ঢাকা: প্রায় ৬ ঘণ্টা ধরে বিদ্যুৎবিহীন রয়েছে দেশের প্রধান বিমানবন্দর  হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ফলে বিমানবন্দরের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। গুরুত্বপূর্ণ এ স্থাপনায় বিদ্যুৎ না থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের।  

রোববার (২১ জুলাই) সকালে বাংলাদেশ রেলওয়ে বিমানবন্দর এলাকায় উচ্ছেদ অভিযান চালায়। অভিযানের সময় ভুলে কাটা পড়ে বিমানবন্দরের বিদ্যুৎলাইন।

 

ফলে সকাল ৮টা ২৩ মিনিট থেকে বিমানবন্দরের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। দুপুর ২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিদ্যুৎবিহীন ছিলো বিমানবন্দর।  

বিমানবন্দর সূত্র জানায়, টার্মিনাল-২ ও অভ্যন্তরীণ টার্মিনালে বিদ্যুৎ না থাকলেও বিকল্প ব্যবস্থায় সচল রাখা হয়েছে বিমানবন্দরের ১ নম্বর টার্মিনাল ভবনের কার্যক্রম। জেনারেটর ও পাওয়ার ব্যাকআপ দিয়ে সীমিত আকারেই বিমানবন্দরে লাইট জ্বালানো হচ্ছে।  

কম্পিউটার সচল না থাকায় হাতে লিখে বোর্ডিং কার্ড ইস্যু করছে এয়ারলাইন্সগুলো। এদিকে পানি না থাকায় টয়লেটে সবচেয়ে বিপাকে পড়েন যাত্রী ও বিমানবন্দরের কর্মীরা। এসি সচল না থাকায় গরমে দুর্ভোগে পড়েছেন যাত্রীরাও।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) প্রধান প্রকৌশলী সুধেন্দু বিকাশ গোস্বামী বাংলানিউজকে জানান, বিমানবন্দরের কাছে রেলওয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করার সময় বিদ্যুৎ সংযোগ কাটা পড়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে দ্রুত যোগাযোগ করে সংযোগ সচলের চেষ্টা করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
টিএম/এম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।