ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের তৎপরতায় প্রাণে বাঁচলো ৬ মৎস্যজীবী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
পুলিশের তৎপরতায় প্রাণে বাঁচলো ৬ মৎস্যজীবী উদ্ধার হওয়া ৬ মৎস্যজীবী। ছবি: বাংলানিউজ

নওগাঁ: ‘মাছ ধরা (ধরে) বস্তাত করা (করে) বাজারোত (বাজারে) নিয়া আছিচ্চুনো (যাচ্ছিলাম)। তখন গ্রামের লোকজন হঠাৎ করা ছলধরা (ছেলেধরা) ছলধরা করে আমাকেরেক পিটুন দিবার লাগে। সাথে সাথে পুলিশ না আসলে আমাকেরেক মারা ফেলত ভাই।’

গণপিটুনির শিকার মৎস্যজীবী সাইফুল ইসলাম এভাবেই তার অসহায়ত্বের কথা জানাচ্ছিলেন। শুধু সাইফুল হোসেনই নয় একই ভাবে গণপিটুনির শিকার হয়েছেন ছয় জনের প্রত্যেকেই।

 

তাদের কথা মতে বেঁচে ফিরবেন কিনা সেই আশাও ছিল না। হাতের কাছে যে যা পাচ্ছেন তাই দিয়ে পিটিয়েছেন। কিন্তু কে বা কারা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে।  

পুলিশ জানায়, সঠিক সময়ে স্থানীয় একজনের কাছ থেকে খবর পেয়েছিলেন বলেই তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।  

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বাংলানিউজকে জানান, মূলত গুজব থেকে এসব সমস্যার সৃষ্টি হচ্ছে। এ ধরনের গুজব থেকে মানুষকে সচেতন থাকতে হবে। কখনো এ ধরনের পরিস্থিতির সৃষ্টি হলে পুলিশে খবর দেওয়ার জন্য বলা হয়।

শনিবার রাতে বুড়িদহ গ্রামের রঞ্জিতের পুকুরে একদল মৎস্যজীবী মাছ শিকার করেন। সকালে তারা কিছু মাছ বস্তায় ভরে বাজারে নিয়ে যাচ্ছিলেন। এ সময় গ্রামবাসী ছেলেধরা সন্দেহে তাদের ধাওয়া করে আটক করে গণপিটুনি দেন। খবর পেয়ে পুলিশ গ্রামবাসীর হাত থেকে জেলেদের উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।