ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় ভাঙন আতঙ্কে পদ্মা তীরবর্তী মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
কুষ্টিয়ায় ভাঙন আতঙ্কে পদ্মা তীরবর্তী মানুষ ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক আসলাম হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুর উপজেলায় পদ্মা নদীর তীরবর্তী তালবাড়িয়া ইউনিয়নের ৮টি গ্রাম নদী ভাঙনের ঝুঁকিতে রয়েছে। ফলে আতঙ্কে দিন কাটাচ্ছেন ওই এলাকার বাসিন্দারা। 

নদীর পানি বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে দেখা দিয়েছে ভাঙন। পরিস্থিতি সামাল দিতে পানি উন্নয়ন বোর্ডও জরুরি ভিত্তিতে অস্থায়ী প্রতিরক্ষা কার্যক্রম হাতে নিয়েছে বলে জানিয়েছেন নির্বাহী প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুণ্ডু।

 

শনিবার (২০ জুলাই) দুপুরে সরেজমিনে ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক আসলাম হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জেলা প্রশাসক আসলাম হোসেন পরিদর্শন শেষে বলেন, পদ্মা-গড়াইয়ের বন্যা ও সমূহ সম্ভাব্য ভাঙনসহ বিপর্যয় মোকাবিলায় পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যেকোন মূল্যে সম্ভাব্য বিপর্যয় থেকে ক্ষতিগ্রস্তদের সাহায্য সহযোগিতার প্রাথমিক প্রস্তুতিও রয়েছে।  

তালবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, আক্রান্ত ইউনিয়নের ৮টি গ্রাম, স্কুল, কলেজ, মাদ্রাসা, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে উত্তরবঙ্গের একমাত্র যোগাযোগ মহাসড়কসহ বিভিন্ন স্থাপনা রক্ষায় এখনও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এলাকাবাসীরা আতঙ্কিত হয়ে পড়েছেন। দ্রুত প্রতিরক্ষার দাবি করেছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান।  

এসময় সেখানে সংশ্লিষ্ট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।