ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

একনেকে অনুমোদনের পর শুরু হবে কুশিয়ারা ডাইকের কাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
একনেকে অনুমোদনের পর শুরু হবে কুশিয়ারা ডাইকের কাজ কুশিয়ারা ডাইক পরিদর্শন করছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পারকুল এলাকায় কুশিয়ারা নদীর বাঁধ ও দুর্গত এলাকা পরিদর্শন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

শনিবার (২০ জুলাই) দুপুরে তিনি ওই এলাকা পরিদর্শন করেন। এসময় তার সঙ্গে ছিলেন- স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ মিলাদ, হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহীদুল ইসলামসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

 

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী বলেন, ক্ষতিগ্রস্ত কুশিয়ারা ডাইক মেরামতের জন্য ইতোমধ্যে ৫১৮ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। একনেকে অনুমোদনের পরপরই শুরু হবে প্রকল্পটির কাজ।  তবে যেহেতু কাজ শুরুর আগে কিছু প্রক্রিয়া রয়েছে তার জন্য একটু সময় লাগবে। পানি উন্নয়ন বোর্ডের কাজ কিছুটা সময় সাপেক্ষ। তাই সবাইকে ধৈর্য্য ধারণ করতে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন- ‘কুশিয়ারা নদীর বাঁধ সংস্কার ও খনন করলে নবীগঞ্জবাসী প্রতি বছর বন্যার জন্য যে দুর্ভোগ পোহায় তা থেকে রক্ষা পাবে। এছাড়া পর্যায়ক্রমে বিবিয়ানা নদীও খনন করা হবে।

সম্প্রতি ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে ভেঙে যায় বন্যানিয়ন্ত্রণ বাঁধ কুশিয়ারা ডাইক। এতে প্রায় অর্ধশতাধিক গ্রাম প্লাবিত হয়।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।