ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইল-ভূঞাপুরে সড়ক যোগাযোগ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
টাঙ্গাইল-ভূঞাপুরে সড়ক যোগাযোগ বন্ধ

টাঙ্গাইল: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভায় বন্যায় ১০ গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। পানি থেকে বাঁচতে ভুঞাপুর-টাঙ্গাইল সড়কের শ্যামপুরে নির্মাণাধীন সেতুর পাশে তৈরি করা ডাইভারশন কেটে দিয়ে দিয়েছে স্থানীয়রা। ফলে টাঙ্গাইলের সঙ্গে ভূঞাপুরের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

শনিবার (২০ জুলাই) দুপুরে ওই সড়কের ফুলতলা ও শ্যামপুর ডাইভারশন কেটে অবরোধ করে রাখেন স্থানীয়রা। এতে ওই সড়ক দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়দের অভিযোগ, কালিহাতী উপজেলার ফুলতলা, রৌহা, ভাঙ্গাবাড়ি, চর ভাবলা, হাকিমপুর, ভাবলা, মিরপুর, শেরপুর, দেওলাবাড়ি ও রাজাবাড়ি একাংশ এলাকায় বন্যার পানি প্রবেশ করায় ঘরবাড়ি ও রাস্তা-ঘাট তলিয়ে গেছে। এদিকে ভুঞাপুর-টাঙ্গাইল সড়কের বেশ কয়েকটি এলাকায় নতুন সেতু নির্মাণের কাজ চলছে। অথচ সেতুর সাইটের নিম্নমানের ডাইভারশন তৈরি করা হয়েছে। ডাইভারশন নির্মাণ হলেও পানি যাওয়ার কোনো ব্যবস্থা রাখা হয়নি। এতে বন্যার পানি আটকে ১০টি গ্রাম প্লাবিত হয়েছে।

কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বাংলানিউজকে জানান, স্থানীয়রা শ্যামপুর সেতুটির ডাইভারশন অন্যায়ভাবে কেটে দিয়েছে। পানি চলাচলের জন্য সংশ্লিষ্ট ঠিকাদারদের সঙ্গে কথা হয়েছে। পানি যাওয়ার জন্য দ্রুত বিকল্প ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।