ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা করবেন ব্যারিস্টার সুমন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২০ ১২:১৩:৪১ এএম
ব্যারিস্টার সায়েদুল হক সুমন

ব্যারিস্টার সায়েদুল হক সুমন

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে দেশ নিয়ে মিথ্যাচার করার অভিযোগে প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা করার ঘোষণা দিয়েছেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

রাষ্ট্রদ্রোহের অভিযোগে রোববার (২১ জুলাই) আদালতে প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে শুক্রবার (১৯ জুলাই) রাতে ফেসবুক পেজে দেওয়া এক লাইভ ভিডিও বার্তায় ব্যারিস্টার সুমন এই ঘোষণা দেন। 

বর্তমানে নিজ জেলা সিলেটে অবস্থান করছেন উল্লেখ করে ব্যারিস্টার সুমন ভিডিও বার্তায় বলেন, ‘একটু আগে ফেসবুকে ভাইরাল হয়েছে যে জিনিসটি, প্রিয়া সাহার; আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পের নিকট যে বক্তব্য উনি দিয়েছেন, এটি পুরোপুরি রাষ্ট্রদ্রোহিতার সামিল। উনি বলেছেন, প্রায় তিন কোটি ৭০ লাখ মাইনরিটি মানুষকে আমরা নাকি বাংলাদেশ থেকে গুম করে দিয়েছি এবং বাকি যারা আছে তারাও নাকি গুম হওয়ার পথে। বাংলাদেশের একজন নাগরিক হয়ে আমেরিকার মতো একটি জায়গায় বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য যে বক্তব্য তিনি দিয়েছেন, আমি মনে করি এটা শুধু ভাবমূর্তি ক্ষুণ্ণ না; এটা রাষ্ট্রদ্রোহের এবং বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র।’

‘এজন্য আমি ব্যারিস্টার হিসেবে সিদ্ধান্ত নিয়েছি রোববার কোর্ট খোলার সঙ্গে সঙ্গে ওনার (প্রিয়া সাহা) বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে, বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে মামলা করবো।’ 

প্রিয়া সাহার বক্তব্যে সন্দেহ প্রকাশ করে ব্যারিস্টার সুমন বলেন, উনি দুদকের (দুর্নীতি দমন কমিশন) একজন কর্মকর্তার বউ হয়ে কীভাবে বললেন, উনার সব জায়গা জমি পুড়িয়ে দেওয়া হয়েছে? আমি মনে করি, এটা একটা চক্রান্ত ও পুরো বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং এই রকম ষড়যন্ত্রে আমরা বসে থাকতে পারি না। 

মামলা দায়েরের উদ্দেশ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানান ব্যারিস্টার সুমন। 

আর বাংলাদেশের  বিরুদ্ধে এমন ষড়যন্ত্রের অভিযোগে প্রিয়া সাহাকে দেশে এনে বিচারের মুখোমুখি করা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ০০১৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এসএইচএস/এমআইএইচ/জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-20 00:13:41