ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

ঢাকা-সিলেট রেলপথ ও মহাসড়কে যান চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৯ ৯:৩৯:৫০ পিএম
ওলিপুর ক্রসিংয়ে লাইন মেরামত কাজ চলছে। ছবি: বাংলানিউজ

ওলিপুর ক্রসিংয়ে লাইন মেরামত কাজ চলছে। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: ঢাকা-সিলেট রেলপথের হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জের ওলিপুর ক্রসিংয়ে লাইন মেরামত কাজ চলছে। এতে শুধু রেল যোগাযোগ নয়, বন্ধ রয়েছে ঢাকা-সিলেট মহাসড়কেও যান চলাচলও।

শুক্রবার (১৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ওলিপুর ক্রসিংয়ে সংস্কার কাজ শুরু করে রেল কর্তৃপক্ষ। এরপর প্রায় এক ঘণ্টা যান চলাচল স্বাভাবিক থাকলেও ৮টার পর সড়কটিতে বন্ধ হয়ে যায় যান চলাচল। রাত ১টার আগে সংস্কার কাজ শেষ হবে না বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা যায়, ওলিপুরে যান চলাচল বন্ধ হওয়ায় সিলেট থেকে ঢাকাগামী গাড়িগুলোকে যেতে হচ্ছে চুনারুঘাটের রাস্তা দিয়ে। শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ থেকে চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যান হয়ে যাওয়া রাস্তাটি মাধবপুরের জগদীশপুরে গিয়ে মহাসড়কের সঙ্গে সংযুক্ত হয়েছে। যে কারণে প্রায় ৪০ মিনিট সময় বেশি ব্যয় হচ্ছে।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার এবিএম মঈনুল ইসলাম বাংলানিউজকে জানান, রাত ৯টা থেকে ১টা পর্যন্ত ঢাকা-সিলেট রেলপথে ট্রেন আসার কথা না। যে কারণে রেলের শিডিউলে কোনো বিপর্যয় হবে না। তবে নিয়মিত শিডিউল অনুযায়ী সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস এ লাইনে আটকা থাকার কথা।

স্থানীয়দের অভিযোগ, পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ যাত্রীদের। 

সিলেট থেকে হবিগঞ্জ রোডে নিয়মিত যাতায়াতকারী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল বাংলানিউজকে বলেন, হঠাৎ করে যান চলাচল বন্ধ করে দিলে যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী বিকল্প ব্যবস্থা করে সংস্কার কাজ করা উচিত।

ঢাকা-সিলেট মহাসড়কে চলমান এনা পরিবহনের কন্ডাক্টর রুবেল মিয়া বাংলানিউজকে বলেন, ঢাকা-সিলেট যোগাযোগে পরিবহনগুলোর কমপক্ষে এক ঘণ্টা সময় বেশি ব্যয় হচ্ছে। এছাড়া বিকল্প রাস্তা ছোট হওয়ায় যানজট লেগে দুর্ভোগ সৃষ্টি হয়।

হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম বাংলানিউজকে জানান, রেল কর্তৃপক্ষ বেশ কিছুদিন আগে এ বিষয়ে একটি পত্র দিয়েছিল। তবে সম্প্রতি রেলওয়ের পক্ষ থেকে এ বিষয়ে কিছু জানানো হয়নি। 
 
শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, যান চলাচল বন্ধ থাকার বিষয়টি শুনেছি। এ ব্যাপারে বিস্তারিত কিছু আমার জানা নেই।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   হবিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-19 21:39:50