bangla news

খাসি হিলসে ১৪৪ ধারা, কোম্পানীগঞ্জ সীমান্তে সতর্কতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৯ ৭:৪৪:২৭ পিএম
কোম্পানীগঞ্জ ভারতীয় সীমান্তবর্তী এলাকা, ছবি: সংগৃহীত

কোম্পানীগঞ্জ ভারতীয় সীমান্তবর্তী এলাকা, ছবি: সংগৃহীত

সিলেট: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা সীমান্তবর্তী ভারতের মেঘালয় রাজ্যের পূর্ব খাসি হিলস সীমান্ত এলাকায় ১৪৪ ধারা জারি করেছে সে দেশের প্রশাসন। এর ফলে কোম্পানীগঞ্জ সীমান্ত এলাকায় সবাইকে সতর্কতার সঙ্গে চলাফেরার আহ্বান জানিয়েছে সিলেট জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) পূর্ব খাসি হিলস জেলার অতিরিক্ত জেলা শাসক (এডিএম) ১৪৪ ধারা জারি করে বাংলাদেশের প্রশাসনকে চিঠি দেন। পরে শুক্রবার (১৯ জুলাই) সিলেট জেলা প্রশাসন বাংলাদেশিদের সতর্কতায় মাইকিং শুরু করে।

চিঠিতে বলা হয়েছে, সীমান্তের ৫০০ মিটার এলাকায় প্রতিদিন স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত মানুষ চলাফেরার ওপর নিষেধাজ্ঞা চলবে। এই সময় জনসাধারণ ১৪৪ ধারা ভেঙে চলাচল করলে দেশটির সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গুলি চালাতে পারে।

অনির্দিষ্টকালের জন্য এই আদেশ কার্যকর থাকবে বলে সিলেটের জেলা প্রশাসন ও বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) চিঠিতে জানানো হয়।

এ কারণে সীমান্ত এলাকার মানুষকে সচেতন করতে সিলেটের জেলা প্রশাসন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে প্রচারণা চালিয়ে যাচ্ছে।

কোম্পানীগঞ্জের ইউএনও বিজেন ব্যানার্জী বাংলানিউজকে বলেন, কোম্পানীগঞ্জের সীমান্ত এলাকায় অবস্থানরত জনসাধারণকে সচেতন করতে মাইকিং করা হচ্ছে। নিরাপত্তার স্বার্থে জনপ্রতিনিধি ও সাংবাদিকদের নিয়ে বৈঠক করেছে উপজেলা প্রশাসন। সবাইকে ওই সময়ে সীমান্ত এলাকায় অবস্থান না করার জন্য অনুরোধ করা হয়েছে।

তিনি বলেন, খাসি হিলসের এডিএম জেলা প্রশাসন ও বিজিবিকে চিঠি দিয়ে বিষয়টি অবহিত করেছেন।

মূলত চোরাচালান বন্ধে এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
এনইউ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-19 19:44:27