bangla news

ছাদ বাগান করে সামাজিক বনায়ন গড়ে তুলতে হবে

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৯ ৭:০৭:৪৮ পিএম
গাছের চারা রোপণ করছেন নসরুল হামিদ বিপু। ছবি: বাংলানিউজ

গাছের চারা রোপণ করছেন নসরুল হামিদ বিপু। ছবি: বাংলানিউজ

কেরানীগঞ্জ (ঢাকা): বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, একসময় কেরানীগঞ্জ খাল বিলে ভরপুর ছিল। কিন্তু এখন যত্রতত্র উন্নয়নের নামে খাল বিল ভরাট করে পরিবেশ নষ্ট করা হচ্ছে। আমাদের এ বিষয়ে সতর্ক থাকতে হবে। প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিদেরও দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

শুক্রবার (১৯ জুলাই) দুপুর ১২টার দিকে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত ফলদ বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, দেশে বিদ্যুতের পরিস্থিতি একসময় ভয়াবহ ছিল। কিন্তু এখন টিমওয়ার্কের মাধ্যমে আমরা বিদ্যুৎ উৎপাদন ২২ হাজার মেগাওয়াটে নিয়ে এসেছি। টিমওয়ার্কের মাধ্যমে যেকোন কাজ সুন্দরভাবে করা যায়। তাই পরিবেশ ঠিক রাখতে আমাদের ঐক্যবদ্ধ হয়ে টিমওয়ার্কের মাধ্যমে সামাজিক বনায়ন গড়ে তুলতে হবে। যেহেতু কেরানীগঞ্জের কোন কোন এলাকায় চাষযোগ্য জমির পরিমাণ দিন দিন কমে যাচ্ছে, সেহেতু আমাদের ছাদ বাগান করে সামাজিক বনায়ন গড়ে তুলতে হবে।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহে এলিদ মাইনুল আমিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহীন আহমেদ। 

আরও বক্তব্য রাখেন- উপজেলা ভাইস চোয়ারম্যান সাহিদুল হক, উপজেলা প্রকৌশলী শাহজাহান আলী, কৃষি কর্মকর্তা শহিদুল আমিন, জিনজিরা ইউপি চেয়ারম্যান সাকুর হোসেন ও বাস্তা ইউপি চেয়ারম্যান আশকর আলী প্রমুখ।

এসময় প্রতিমন্ত্রী উপজেলা পরিষদে একটি আম গাছের চারা রোপণ করেন এবং সাড়ে ৩শ’ চাষির মধ্যে গাছের চারা ও বীজ বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কেরানীগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-19 19:07:48