ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দ্রুত বিচার আইনে ধর্ষকদের শাস্তি দাবিতে মানববন্ধন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
দ্রুত বিচার আইনে ধর্ষকদের শাস্তি দাবিতে মানববন্ধন

ঢাকা: ধর্ষণ ও খুনের শাস্তি দ্রুত বিচার আইন ট্রাইব্যুনালে নিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হলে, অপরাধীরা পরবর্তীতে এ রকম জঘণ্য অপরাধ করার দুঃসাহস দেখাবে না।

শুক্রবার (১৯ জুলাই) বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে বক্তারা এ দাবি জানান।

‘দ্রুত বিচার আইনে ধর্ষকদের শাস্তি’ শীর্ষক এ মানববন্ধনের আয়োজন করে সচেতন অভিভাবক ও নাগরিক সমাজ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে বর্তমানে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। আমরা সচেতন অভিভাবক ও নাগরিক সমাজ থেকে শুরু করে সব পেশার মানুষরা আজ চরম উৎকণ্ঠার মধ্যে দিনাতিপাত করছি।

তারা বলেন, আমরা লক্ষ্য করেছি, আট মাসের শিশু থেকে শুরু করে নব্বই বছরের বৃদ্ধা পর্যন্ত ধর্ষকদের হাত থেকে রেহাই পাচ্ছে না। যার সর্বশেষ শিকার রাজধানীর ওয়ারী এলাকার সাত বছরের নিষ্পাপ সায়মা। আমরা বিশ্বাস করি, ধর্ষক বা অপরাধীদের যথাযথ শাস্তি নিশ্চিত করা হলে, অপরাধ বা ধর্ষণ লাগামহীনভাবে ঘটবে না। আমরা এও বিশ্বাস করি, ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দ্রুততম সময়ে নিশ্চিত করা হলে, ধর্ষণ অনেকাংশে কমে যাবে।

এ সময় সচেতন অভিভাবক ও নাগরিক সমাজের পক্ষে বক্তব্য রাখেন, বসুনিয়া ফারুক, সাইফুর রহমান, ফেরদৌসী সুলতানা, মারজিয়া সাদিয়া প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।