ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিমুলিয়ায় পারের অপেক্ষায় ৭ শতাধিক গাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
শিমুলিয়ায় পারের অপেক্ষায় ৭ শতাধিক গাড়ি

মুন্সিগঞ্জ: পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে নদী পারের অপেক্ষায় সাত শতাধিক গাড়ি। এ রুটে ১৬টি ফেরির মধ্যে চলাচল করছে চারটি ফেরি।

শুক্রবার (১৯ জুলাই) সকাল ১১টার দিকে বাংলানিউজকে এ তথ্য জানায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি)।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. নাসির বাংলানিউজকে বলেন, সকালে রো রো ফেরি এনায়েতপুরী ও বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের সঙ্গে পরীক্ষামূলকভাবে যুক্ত হয় ছোট ফেরি ক্যামেলিয়া ও ফরিদপুর।

ফরিদপুর ফেরি শিমুলিয়া ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে ছেড়ে গেলেও মাঝ পদ্মায় গিয়ে প্রচণ্ড স্রোতের কবলে পড়ে আটকে পড়ে, আবার ঘাটে ফিরেও আসে। তবে দুই ঘণ্টার বেশি সময় নিয়ে কাঁঠালবাড়ী ঘাট পৌঁছাতে পেরেছে ফেরি ক্যামেলিয়া। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সকাল থেকেই ঘাট এলাকায় গাড়ির চাপ বেশি। বর্তমানে শিমুলিয়া ঘাট এলাকায় পারের অপেক্ষায় সাত শতাধিক গাড়ি। এর মধ্যে পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার ও বাসের সংখ্যাই বেশি। এদিকে নদীতে তীব্র স্রোতের কারণে কম সংখ্যক ফেরি চলাচল করায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপ আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।